মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন আনছে শাওমি

  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ১৯২ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা ফোন আনছে জেডটিই। আগামী মাসেই প্রতিষ্ঠানটি তাদের ‘অ্যাক্সন ২০ ৫জি’ নামক স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে। এটি হতে যাচ্ছে বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা সুবিধার ফোন।

তবে প্রতিষ্ঠানটিকে খুব শিগগির এই বাজারে শক্ত প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে বলে মনে হচ্ছে। কেননা এবার শাওমি তাদের ফোনে এই প্রযুক্তি নিয়ে আসার জন্য প্রস্তুত। শাওমি সম্প্রতি তাদের তৃতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা প্রযুক্তির ঝলক প্রদর্শন করেছে ইউটিউবে। পাশাপাশি এই প্রযুক্তির ফোন কবে নাগাদ পাওয়া যাবে হবে সে সম্পর্কেও ইঙ্গিত দিয়েছে।

শাওমি তাদের নতুন এই ক্যামেরা প্রযুক্তিকে ‘যুগান্তকারী’ হিসেবে অভিহিত করেছে, যা ফুল স্ক্রিন উপভোগের চূড়ান্ত অভিজ্ঞতা দেবে। প্রতিষ্ঠানটি দাবি করেছে, নতুন প্রযুক্তিটি এজ-টু-এজ ডিসপ্লে ইফেক্ট নষ্ট না করেই সেলফি ক্যামেরাটিকে ডিসপ্লের নিচে লুকায়িত রাখবে।

আগামী বছর আন্ডার ডিসপ্লে ক্যামেরার সুবিধার স্মার্টফোনের উৎপাদন ব্যাপকহারে শুরু করার কথা জানিয়েছে শাওমি। তাই আশা করাই যায়, ২০২১ সালে শাওমির এই প্রযুক্তির ফ্লাগশিপ স্মার্টফোনের দেখা মিলবে।

তথ্যসূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com