সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায় অর্থনৈতিক সুযোগ ও গণতান্ত্রিক শাসন শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রধান উপদেষ্টার বাণী আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বৈঠকে বসছে মেডিকেল বোর্ড পদত্যাগ করছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কুমিল্লা মহানগর বিএনপি আহ্বায়ক আবুর সাথে আ.লীগের বাহারের কিসের এত সখ্য? নিজস্ব প্রতিবেদক গণঅভ্যুত্থানে সর্বশক্তি দিয়ে রাজপথে ছিল বিএনপি পাচার হওয়া অর্থ দেশে ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সঙ্গে আলোচনা

ঈদের ছুটির প্রভাব জুমার নামাজেও

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০১৯
  • ২৭৫ বার পঠিত

বিশেষ প্রতিবেদক,সিটিজেন নিউজ: পবিত্র ঈদুল ফিতরের ছুটির প্রভাব পড়েছে রাজধানীর বিভিন্ন মসজিদে শুক্রবারের জুমার নামাজেও। গত শুক্রবার রমজানের শেষ সপ্তাহে জুমাতুর বিদার নামাজে রাজধানীর মসজিদগুলোতে তিল ধারণের ঠাঁই ছিল না।

গত সপ্তাহে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ ছোট-বড় সব মসজিদে আজানের সঙ্গে সঙ্গে মুসল্লিরা জুমার নামাজ পড়তে ছুটে যান। মসজিদে জায়গা না পেয়ে কেউ কেউ রাস্তায় জায়নামাজ বিছিয়ে নামাজ পড়েন।
কিন্তু পবিত্র ঈদুল ফিতরের তৃতীয় দিন শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের উপস্থিতি ছিল অপেক্ষাকৃত অনেক কম। রাজধানীর অধিকাংশ মসজিদের ভেতরেই জায়গা ফাঁকা ছিল।

নাড়ির টানে পরিবার পরিজন নিয়ে ঈদ পালন করতে ঈদের আগে ঢাকা ছেড়েছে লাখ লাখ মানুষ। মূলত এ কারণেই জুমার নামাজে মুসল্লিদের উপস্থিতি কম ছিল।

সরেজমিন পরিদর্শন ও খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন মসজিদে দুপুর একটার সময়ও মুসল্লিদের তেমন আগমন ছিল না। তবে নামাজ শুরুর আগে সব মসজিদেই মোটামুটি মুসল্লির সমাগম হয়।

রাজধানীর আজিমপুরে আল হেরা জামে মসজিদে নিয়মিত নামাজ পড়েন মতিউর রহমান। তিনি জানান, আজ আজানের কিছুক্ষণ পর মসজিদে গিয়ে হতবাক হয়ে যান। গত সপ্তাহে মসজিদের দোতলা কানায় কানায় পূর্ণ থাকলেও আজ ইমামের সামনে কয়েকটি কাতার ছাড়া পেছনে পুরো মসজিদই ছিল ফাঁকা। তবে নামাজের আগে তিনতলা মসজিদের দোতলা প্রায় পূর্ণ হয় বলে জানান তিনি।

এদিকে রাজধানীর আজিমপুর কবরস্থানসহ বিভিন্ন কবরস্থানে শুক্রবার নগরবাসীর অনেককেই প্রিয়জনদের কবর জিয়ারত করতে ছুটে আসতে দেখা যায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com