শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইব্রাহিম মেম্বারকে দখলবাজ আখ্যা ভূমি অফিসের

  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও আওয়ামী লীগ নেতা ইব্রাহিম মেম্বার। বর্তমানে তিনি উত্তর সিটির ৫২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী। অভিযোগ রয়েছে, সাধারণ পরিবারের সন্তান হলেও গত একযুগ ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে বাণিজ্য ও কৌশলে মানুষের ভূমি দখল করে হয়েছেন বিপুল টাকার মালিক।

এদিকে ঢাকা জেলার তুরাগ থানাধীন বাউনিয়ায় সাড়ে চার একর জমিতে অবৈধভাবে বালু ভরাট ও দখল করায় ভূমি সংস্কার বোর্ড তাকে দখলবাজ হিসেবে ঘোষণা করে।

স্থানীয়রা জানান, প্রভাবশালী লোকজনের ছত্রছায়ায় থেকে ইব্রাহিম মেম্বার এখন আরও বেপরোয়া হয়ে উঠেছেন। সাবেক এ মেম্বারের আয়ের অন্যতম উৎস জমি দখল ও রাস্তা বন্ধ করে টাকা আদায় করা। উত্তরার বাদালদি এলাকায় বহিরাগত অনেকেই জমি কেনেন বাড়ি করার আশায়। বহিরাগত এসব ক্রেতারা জমি কেনা-বেচা করলেও ইব্রাহিম মেম্বারের দিতে হয় দালালির টাকা। আর কেউ যদি দালালির টাকা না দেয়, তাহলে বহিরাগতের জমির আশপাশের মালিকদের সঙ্গে নিয়ে ক্রয় করা জমির সমপরিমাণ টাকা আদায় করে নেয়।

later
জানা গেছে, ইব্রাহিম মেম্বার এলাকায় ৬ বিঘা জমির ওপর করেছেন বাংলো দুটি বাড়ি। সম্প্রতি প্রিয়াঙ্কা সিটির ভেতরে কোটি টাকা দিয়ে জমি কিনেছেন। এছাড়া নামে-বেনামে রয়েছে আরও অনেক জমি। এসবের কারণে ভূমির সংস্কার বোর্ড তাকে দখলবাজ আখ্যা দিয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে ইব্রাহিম মেম্বার বলেন, ‘ভূমি সংস্কার বোর্ডের উপসচিবের সঙ্গে হয়তো কারও একান্ত সম্পর্ক আছে তাই আমার নামে মিথ্যা একটা চিঠি দিয়েছে। আমি আসলেই ভূমিদস্যু বা দখলবাজ নয়। এই বিষয়ে আমি প্রশাসনকে জবানবন্দি দিয়েছি। আমার প্রতিপক্ষ ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে এসব করাচ্ছে।’

তুরাগ থানার ওসি মওদুত হাওলাদার বলেন, ‘আমাদেরকে ভূমি সংস্কার বোর্ড থেকে ইব্রাহিম মেম্বারকে দখলবাজ হিসেবে অবগতি করে পত্র প্রদান করেন। কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়নি। তবে এই বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করতে হলে অবশ্যই ভূমি সংস্কার বোর্ড থেকে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করতে হবে। আর যখন ম্যাজিস্ট্রেট আসবে তখন আমাদের থানা থেকে প্রয়োজনীয় সহযোগিতা আমরা করব। ইতিমধ্যে আমরা শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয়পক্ষকে নোটিশ দিয়েছি।’

সূত্র : ইত্তেফাক অনলাইন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com