রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সুস্থ মানবসম্পদ স্মার্ট বাংলাদেশ গঠনের পূর্বশর্ত: ডেপুটি স্পিকার

  • আপডেট টাইম : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৬২ বার পঠিত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, তরুণ সমাজ স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। তারা ধূমপান ও মাদকমুক্ত সুস্থ সমাজ গড়ে তুলবে। সুস্থ সমাজ গড়তে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই। সুস্থ মানবসম্পদই রাষ্ট্র পরিচালনা করবে এবং স্মার্ট বাংলাদেশ গঠন করবে।

শুক্রবার সাঁথিয়ার গোপিনাথপুর ফুটবল মাঠ প্রাঙ্গণে জিকেএস মর্নিং স্টার ক্লাব কর্তৃক আয়োজিত ঐতিহ্যবাহী জিকেএস মর্নিং স্টার ক্লাব ফুটবল টুর্নামেন্ট-২০২৩ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, ক্ষুধা-দারিদ্র্য ও শোষণ মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি গত ৯ আগস্ট পাবনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। সাঁথিয়া উপজেলাকে আরো পূর্বেই গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর অঙ্গীকার হলো, আগামী নির্বাচনে রাষ্ট্রক্ষমতায় এলে সমগ্র বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাঁথিয়া ডিগ্রি কলেজ, পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি ঘোষণা করেছেন। পরবর্তীতে সাঁথিয়া মহিলা কলেজ ও অন্যান্য স্কুলকেও সরকারিকরণ করবেন।

মো. শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির রক্তক্ষরণের মাস। কারণ এই মাসে পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর রাজাকার, আল বদর, আল শামসরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের বেশির ভাগ সদস্যকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকাণ্ডের উদ্দেশ্য কেবল একটি পরিবারকে নিঃশেষ করাই ছিল না, বরং স্বাধীন বাংলাদেশের উন্নয়নকে বন্ধ করে দেওয়া এবং আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের অগ্রযাত্রাকে পেছনে টেনে ধরার প্রয়াস ছিল।

মো. আ. ছালাম প্রামানিকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাঁথিয়া পৌরসভা মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম, সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মো. মিরাজুল ইসলাম প্রামানিক, জোড়াগাছা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com