মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পেকুয়ায় যৌথ অভিযানে অবৈধ করাত কলের সরঞ্জাম ও কাঠ জব্দ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

এইচ,এম শহিদুল ইসলাম:
কক্সবাজারের পেকুয়ায় প্রশাসন ও বনবিভাগের যৌথ অভিযানে অবৈধভাবে পরিচালিত ১০ টি অবৈধ করাত কল উচ্ছেদ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষের নেতৃত্বে চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন বারবাকিয়া রেঞ্জ এবং পেকুয়া থানার সহযোগিতায় পেকুয়া বাজার এলাকায় যৌথ অভিযান চালিয়ে অবৈধভাবে স্থাপিত ১০ টি করাত কল উচ্ছেদ করা হয়।

এসময় ২০৫ ঘনফুট বিবিধ প্রজাতির কাঠ জব্দ করা হয়। জব্দকৃত কাঠ এবং সমিলের বিভিন্ন সরঞ্জামদি বারবাকিয়া রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে পেকুয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় পেকুয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ১০ টি অবৈধ করাত কল উচ্ছেদ করা হয়। এ পর্যন্ত বারবাকিয়া রেঞ্জের আওতাধীন ২১ টি করাতকলের মধ্যে ১৪ টিতে অভিযান চালিয়ে বন্ধ করা হয়। সংশ্লিষ্টদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের ডিএফও মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন, বন ও বনজ সম্পদ রক্ষায় বনবিভাগ সজাগ ও সতর্ক রয়েছেন। অবৈধভাবে সমিল স্থাপন করে বন উজাড় করলে যতো বড় শক্তিশালী হোক না কেন অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে । বন ও বনজ সম্পদ রক্ষায় তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com