বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু

সঙ্গীকে যেসব কথা বলতে নেই

  • আপডেট টাইম : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ২ বার পঠিত

লাইফস্টাইল ডেস্কঃ মান-অভিমান ছাড়া কোন সম্পর্ক আছে বলে মনে হয় না। দুজন মানুষ একই সঙ্গে চলতে গেলে কখনো কখনো রাগারাগি, ঝগড়াঝাঁটি হওয়াটাই স্বাভাবিক। তবে যত রাগই হোক, কিছু কথা কখনোই বলতে নেই, যা সম্পর্কের ভিতকে নড়বড়ে করে তোলে। এসব কথা বলে ফেলার পর ঠান্ডা মাথায় যতই আপনি দুঃখ প্রকাশ করুন না কেন, সম্পর্কে কিন্তু আগের সেই মধুরতা ফিরে না-ও আসতে পারে।

চলুন তবে জেনে নেওয়া যাক, কোন কথাগুলো বলা উচিত নয় ঝগড়ার সময়-

ব্রেকআপ বা ডিভোর্সের কথাঃ ঝগড়ার সময় রাগের মাথায় ব্রেকআপ বা ডিভোর্সের কথা বলে ফেলেন কেউ কেউ। এ ধরনের কথাবার্তার কারণে কিন্তু সত্যিই সম্পর্ক ভেঙে যেতে পারে। তাই এমন কথা একেবারেই নয়।

তুমি আসলে কোনো কাজেরই নওঃঅনেকেই ঝগড়ার সময় সঙ্গীকে বলে বসে, ‘তুমি আসলে কোনো কাজেরই নও’। সেক্ষেত্রে সঙ্গী মনে কষ্ট পেতে পারেন। এমন কথা ভুলেও সঙ্গীকে বলবেন না।

সঙ্গীর উপর দোষ চাপানোঃ একে অন্যকে দোষারোপ করা কিংবা নিজের দোষ সঙ্গীর উপর চাপানো ও সেই কথা ঝগড়ার সময় টেনে আনাও মোটেই উচিত নয়। বরং সমস্যার কথা সঙ্গীকে ভালো করে বলুন। তিনি নিশ্চয়ই বুঝবেন। আপনি কোনো সমস্যায় পড়লে, তা না লুকিয়ে বরং সঙ্গীকে জানান।

তুমি বুঝবে নাঃএ কথা বলে সঙ্গীকে কখনো অবহেলা করবেন না। ছোট কথা থেকেই ঝগড়া শুরু হয়, আর তা পরবর্তী সময়ে বড় আকার নেয়। কোনো বিষয় নিয়েই বেশি বাড়াবাড়ি করা উচিত নয়। বরং সমস্যার বিষয়টি নিয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করে সমাধান করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com