শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পাকিস্তানের মানবাধিকার কর্মী দেশ ছেড়ে পালালেন

  • আপডেট টাইম : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৯৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন পাকিস্তানের বিশিষ্ট মানবাধিকার কর্মী গুলালাই ইসমাইল। প্রায় দু’মাস ধরে লুকিয়ে থাকার পর অবশেষে দেশ ছাড়লেন তিনি।

এক বিবৃতিতে ওই মানবাধিকার কর্মী বলেন, গত দুই মাস ছিল ভয়াবহ। আমাকে বহুবার হুমকি দেয়া হয়েছে, হেনস্তা করা হয়েছে। তবে আমি সৌভাগ্যবান যে আমি এখনও বেঁচে আছি।
তবে কিভাবে তিনি পাকিস্তান থেকে যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন সে বিষয়ে কিছুই বলেননি। তার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি ছিল। তবে গুলালাই ইসমাইল নিউ ইয়র্ক টাইমসকে জানিয়েছেন যে, তিনি সরাসরি পাকিস্তান থেকে বিমানে করে যুক্তরাষ্ট্রে যাননি।

রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও সহিংসতা ছড়ানোর অভিযোগে অভিযুক্ত ছিলেন গুলালাই ইসমাইল। এক প্রতিবেদনে জানানো হয়েছে, ৩৩ বছর বয়সী এই মানবাধিকার কর্মী বর্তমানে নিউ ইয়র্কে তার বোনের সঙ্গে আছেন। তিনি সেখানে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন।

বহু বছর ধরেই মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সোচ্চার ছিলেন গুলালাই ইসমাইল, বিশেষ করে নারী এবং শিশুদের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে তিনি বেশি কথা বলেছেন।

২০১৪ সালে তিনি ১শ নারীকে নিয়ে একটি টিম গঠন করেন। তারা বাড়িতে নারীদের প্রতি সহিংসতা এবং বাল্যবিয়ের বিরুদ্ধে কাজ শুরু করে। বিভিন্ন ধরনের সামজিক কর্মকাণ্ডের জন্য তিনি বেশ কিছু সম্মাননা পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com