শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জাপানে যেতে জাপানি ভাষা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দরকার- আজলিব

  • আপডেট টাইম : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২৪ বার পঠিত

জাপানে কর্মী প্রেরণের সুযোগকে কাজে লাগাতে জাপানি ভাষা শিক্ষা ও দক্ষতার উন্নয়ন প্রশিক্ষণ দরকার বলে মনে করেন অ্যাসোসিয়েশন অব জাপানিজ ল্যাংগুয়েজ ইনস্টিটিউটস ইন বাংলাদেশ (আজলিব)এর নেতৃবৃন্দ|

গত বুধবার ২৫ সেপ্টেম্বর’১৯ জাতীয় যাদুঘরের প্রধান মিলনায়তন-এ জাপানে কর্মী নিয়োগে যোগ্যতা ও ভাষা শিক্ষা বিষয়ক সেমিনারে এ বিষয়ে আলোচনা করেন আজলিবের নেতৃবৃন্দ। সংগঠনের পক্ষ থেকে সেমিনারটি আয়োজন করা হয়।

সেমিনারে বলা হয়, শ্রমিক সংকটে থাকা এ দেশটিতে বাংলাদেশ থেকে কর্মী নিতে সম্মত হওয়ায় দেশের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে। কিন্তু এ সুযোগ কাজে লাগানোর জন্য দরকার পর্যাপ্ত জাপানি ভাষায় দক্ষতা এবং চাহিদা অনুযায়ী কাজের প্রশিক্ষণ। তাই যারা জাপানে যাবেন বলে ভাবছেন, তাদের উচিত জাপানি ভাষা শিক্ষা গ্রহণ করা। জাপানি ভাষায় দক্ষ হয়ে ওঠা। এর পাশাপাশি চাহিদা অনুযায়ী কাজের প্রশিক্ষণ নিয়ে নিজেকে যোগ্য করে তোলা।

সেমিনারে জাপানে দক্ষ বা অদক্ষ কর্মী প্রেরণের নূন্যতম যোগ্যতা এবং জাপানী ভাষাগত দক্ষতা ও বিভিন্ন কাজের প্রশিক্ষণসহ আবেদন প্রক্রিয়া সম্পর্কে সকলকে অবহিত করা হয়।

সংগঠনের নেতারা আশা করেন যে, এই সেমিনারে উপস্থিত ব্যক্তিবর্গ এবং সারা দেশের জনগন প্রকৃত তথ্য পেয়ে উপকৃত হবে এবং প্রতারনার হাত থেকে রেহাই পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com