রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে ফরচুন সুজ

  • আপডেট টাইম : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ২২৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে ফরচুন সুজ। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই এর দাম কমে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়।

এদিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। এতে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৩৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয় ১১ কোটি ২৭ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৯১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৯ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩৩ টাকা ৩০ পয়সা।

ফরচুন সুজের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ইয়াকিন পলিমার। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৩৪ শতাংশ। এর পরেই রয়েছে মুন্নু জুট স্টাফলার্স। সপ্তাহজুড়ে এই কোম্পানির শেয়ার দাম কমেছে ৬ দশমিক ৮২ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- বসুন্ধরা পেপারের ৫ দশমিক ৭৩ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৫ দশমিক ৫৬ শতাংশ, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৫ দশমিক ৫৪ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৫ দশমিক ৪১ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৪ দশমিক ৮১ শতাংশ, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালের ৪ দশমিক ২৯ শতাংশ এবং নূরানী ডাইংয়ের ৪ দশমিক ১৩ শতাংশ দাম কমেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com