শনিবার, ১১ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

রাজধানীতে এডুকেশন এক্সপোতে ফাইল ওপেনিংয়ে মিলবে ল্যাপটপ

  • আপডেট টাইম : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ২১০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সোনারগাঁও হোটেলে চলছে দুই দিনব্যাপী প্রিমিয়ার ব্যাংক পঞ্চম আন্তর্জাতিক শিক্ষা মেলা (এডুকেশন এক্সপো)। মেলায় বিদেশে উচ্চ শিক্ষার জন্য ফাইল ওপেনিং করলেই থাকছে ফ্রি ল্যাপটপ উপহার। এছাড়া দেশি-বিদেশি অর্ধশতাধিক প্রতিষ্ঠানের অংশগ্রহণে মেলায় বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও ভিসা প্রোসেসিংয়ে চলছে বিশেষ ছাড়।

মেলায় এ সুবিধা দিচ্ছে অবজার্ভ ওয়াল্ড আওয়াজ এডুকেশন। প্রতিষ্ঠানটির কর্মকর্তা কাজী জীবন ইশা জানান, মেলা চলাকালিন আমাদের এখানে উচ্চ শিক্ষার জন্য যারা ফাইল ওপেনিং করবে তাদের ভিসা নিশ্চিত হলেই ল্যাপটপ উপহার দেয়া হবে। এছাড়া জার্মানি, চাইনিজ, জাপানি ও কোরিয়ান ভাষাশিক্ষা কোর্স রয়েছে। মেলায় যারা এসব কোর্সে ভর্তি হবেন তাদের ৫০ শতাংশ কোর্স ফি ছাড় দেয়া হচ্ছে। এছাড়া যেসব শিক্ষার্থী উচ্চ শিক্ষায় বিদেশ গমনে ইচ্ছুক তাদের বিভিন্ন বিষয়ে কাউন্সিলিং করছেন বলে তিনি জানান।

শনিবার মেলা ঘুরে দেখা গেছে, মেলায় সকাল থেকেই দর্শনার্থীদের ভিড়। উচ্চ শিক্ষায় বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীরা বিভিন্ন স্টল ঘুরে বিশ্ববিদ্যালয় ভর্তি ও ভিসা প্রোসেসিংয়ে খবর নিচ্ছেন। মেলায় বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ, স্পট অ্যাডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড় রয়েছে।

মেলায় স্টল নেয়া বিএসবি গ্লোবাল নেটওয়ার্কের কাউন্সিলর মো. মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, বিএসবি উচ্চ শিক্ষার জন্য প্রায় ২০টির মত দেশের বিশ্ববিদ্যালয় ভর্তি, বিভিন্ন স্কলারশিপ সুবিধা ও ভিসা প্রোসেসিং সেবা প্রদান করছে। মেলায় সেবার বিষয়ে শিক্ষার্থীদের জানাচ্ছি। একই সঙ্গে এখানে যেসব শিক্ষার্থী বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফাইল ওপেন করছে তারা ২৫ হাজার টাকার সার্ভিস চার্জ ফ্রি পাচ্ছেন।

অংশগ্রহণকারী অপর এক প্রতিষ্ঠান ইউডিসির সিইও সাব্রিনা জানান, উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা ইউরোপে যেতে চান। কিন্তু সঠিক নিয়মে আবেদন না করায় তাদের স্বপ্ন পূরণ হচ্ছে না। আমরা স্বল্প খরচে বিদেশে লেখাপড়ার জন্য শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দিচ্ছি। পাশাপাশি সপ্তাহে ২০ ঘণ্টা খণ্ডকালীন কাজের সুযোগ পাচ্ছেন। মেলা উপলক্ষে শিক্ষার্থীদের জন্য ফাইল ওপেনিংয়ে দশ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে। পাশাপাশি আইইএলটিএস যাদের ৬.৫ রয়েছে তাদের কানাডা ও অস্ট্রেলিয়া ভিসা প্রোসেসিংয়ে ৪০ হাজার টাকা সার্ভিস চার্জ ফ্রি দেয়া হচ্ছে।

মেলায় আসা শিক্ষার্থী আবির হোসেন জানান, বিদেশে এমবিএ করার ইচ্ছা রয়েছে। শিক্ষা মেলায় অনেক প্রতিষ্ঠান রয়েছে। এখানে সবার তথ্য এক জায়গায় পাওয়া যাবে। তাই এসেছি। ঘুরছি, দেখি কোনো অফার পেলে নিব।

অপর শিক্ষার্থী সাব্বির জানান, উচ্চ শিক্ষার জন্য ইউরোপ যাওয়ার ইচ্ছা অনেক দিনের। কিন্তু এ ক্ষেত্রে বাজেটের বিষয় রয়েছে। এখানে খোঁজ নিতে এসেছি।

এদিকে শুক্রবার শুরু হওয়া দুই দিনব্যাপী মেলা শনিবার সন্ধ্যায় শেষ হবে।

আয়োজকরা জানান, মেলার মূল উদ্দেশ্য হলো আগ্রহী শিক্ষার্থীরা যাতে সঠিক তথ্য পায়, তা নিশ্চিত করা। ২০১০ সাল থেকে এ মেলায় অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, লাটভিয়া, মালয়েশিয়া, চীন, ফিলিপাইন, নেপালের বিশ্ববিদ্যালয় অংশ নিয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com