মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

মাঠে বসে খেলা দেখলেন ইরানি নারীরা

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯
  • ২২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: প্রথমবারের মতো মাঠে বসে ফুটবল খেলা দেখলেন ইরানের কয়েক হাজার নারী। এ সময় তাদের বেশ উৎফুল্ল দেখা গেছে। তারা পতাকা উড়িয়ে খেলা উপভোগ করছিলেন এবং সেলফিও তুলছিলেন। বৃহস্পতিবার একটি ফুটবল ম্যাচ দেখতে স্টেডিয়ামে যান নারীরা। কয়েক দশক পরে প্রথমবার নারীরা এভাবে মাঠে বসে খেলা দেখার অনুমতি পেলেন।

ইরানে মাঠে বসে নারীদের খেলা দেখতে না দেয়ার বিষয়ে বহুদিন ধরেই বিতর্ক ছিল। আর এ বিষয়ে সম্প্রতি ফিফার তরফ থেকেও হুমকি দেয়া হয়েছিল যে, ইরান যদি খেলার মাঠে তাদের বিতর্কিত বিধিনিষেধ তুলে না নেয় তবে তারাও খেলায় অংশ নিতে পারবে না।

অনেক নারীই ইরানের সবুজ, সাদা এবং লালের মিশেলে তৈরি পতাকা মাথায় এবং গলায় ঝুলিয়ে তেহরানের আজাদি স্টেডিয়ামে ২০২২ ওয়ার্ল্ড কাপের বাছাই পর্বের খেলা উপভোগ করেছেন। বৃহস্পতিবার ওয়ার্ল্ড কাপের বাছাই পর্বে অংশ নিয়েছিল ইরান এবং কম্বোডিয়া। অনেক নারীই গালে এবং কপালে ইরানের পতাকা একে খেলার মাঠে হাজির হয়েছিলেন।

তাদের উচ্ছ্বাসই বুঝিয়ে দিচ্ছিল যে তারা এই দিনটির জন্য অপেক্ষা করছিলেন। বিশেষ করে ফুটবলপ্রেমী নারীদের জন্য এটা ছিল একটি ঐতিহাসিক দিন। যখন ইরান একটি করে গোল দিচ্ছিল তখনই আরও জোরে চিৎকার করে উল্লাস করছিলেন নারীরা। এই ম্যাচে কম্বোডিয়ার বিরুদ্ধে ১৪টি গোল করেছে ইরান।

প্রায় ৪০ বছর পর মাঠে বসে খেলা দেখার অনুমতি পেলেন ইরানি নারীরা। গত মাসেই ফিফার তরফ থেকে ইরানকে নির্দেশ দেয়া হয় যেন তারা নারীদের স্টেডিয়ামে বসে খেলা দেখার ওপর থেকে সব ধরনের বিধি-নিষেধ তুলে নেয়। এরপরেই ইরান নারীদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়। সাম্প্রতিক সময়ে কট্টরপন্থি দেশ সৌদিও নারীদের স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুমতি দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com