মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

র‍্যাগিংয়ে অভিযোগ করুন, প্রচলিত আইনে বিচার হবে:আইনমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
  • ২৪৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: র‍্যাগিংয়ের মাধ্যমে যে কোনো অপরাধ পেনাল কোডে শাস্তিযোগ্য। র‍্যাগিংয়ের ভুক্তভোগীরা অভিযোগ করলে অপরাধীদের প্রচলিত আইনে শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বুধবার সচিবালয়ে আইনমন্ত্রীর দফতরে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।

তিনি বলেন, র‍্যাগিংয়ের মাধ্যমে যদি কোনো অপরাধ করা হয় ধারা ৩২৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। কেউ যদি র‍্যাগিংয়ের শিকার হয় আইনানুযায়ী নালিশ করলে র‍্যাগিংকারীকে শাস্তির আওতায় আনা হবে।

আইনমন্ত্রী বলেন, আপনারা সব সময় বলেন এটার ব্যাপারে আইন নেই, আইন থাকলেও পরিবর্তন করতে হবে। র‍্যাগিং কথাটার জন্য হয়তো আইন নেই, র‍্যাগিংয়ের মাধ্যমে যদি কোনো অপরাধ করা হয় যদি থাপ্পড়ও দেয়া হয় সেটাও কিন্তু পেনাল কোডে অপরাধ হিসেবে ধারা ৩২৩-এ শাস্তিযোগ্য। র‍্যাগিংয়ের কথাগুলো এখন উঠে এসেছে, আপনাদের অনুরোধ করব যারা র‍্যাগিংয়ে ভিকটিম তাদের উৎসাহ করবেন যেন নালিশ করে। নালিশ করলে আমাদের যথেষ্ট আইন আছে যেগুলোর আওতায় র‍্যাগিংয়ের মাধ্যমে অপরাধ করা হয় সেগুলো আমরা বিচার করব।

তিনি বলেন, প্রচলিত আইনেই এ বিচার করা হবে। সব আইন আদালতে এলেই সমাধান হবে তা নয়, পাশাপাশি ইন হাউজ সিস্টেম তৈরির পাশাপাশি এর উন্নয়নও করতে হবে। সেখানে নালিশ করলে প্রতিকার হবে এবং নালিশ করলে আর র‍্যাগিং হবে না, এ রকম কমপ্লেইন সিস্টেম গঠনের পরামর্শও দেন তিনি।

সুনামগঞ্জের শিশু হত্যা পৈশাচিক মর্মান্তিক। এমন ঘটনা যেন আর না ঘটে আইনের মধ্যে থেকে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com