রবিবার, ১২ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

খালেদার সুস্থতা কামনা ও মুক্তির দাবিতে আইনজীবীদের দোয়া

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
  • ১৯৪ বার পঠিত

আদালত প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক সুস্থতার জন্য দোয়া ও মুক্তির দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১ নম্বর হলে এ সভার আয়োজন করে খালেদা জিয়ার মুক্তি আইনজীবী পরিষদ।

সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, যে বিচারক (বর্তমানে বিচারপতি আক্তারুজ্জামান) বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে মিথ্যা মামলায় সাজা দিয়েছিলেন তাকে পুরস্কারস্বরূপ হাইকোর্ট বিভাগের বিচারপতি বানিয়ে বিচারক নিয়োগপ্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছে সরকার।

তিনি বলেন, যোগ্যতাসম্পন্ন অনেক বিচারক থাকা সত্ত্বেও তাদের কেন নিয়োগ দেয়া হলো? খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেয়াই কি তাদের নিয়োগের মাপকাঠি? ১৩৭ জনকে সুপারসিড করে নিয়োগ দেয়া হয়েছে বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার কারণে।

মাহবুব উদ্দিন খোকন বলেন, বিরোধী দলের নেতাকে শাস্তি দেয়ার জন্য পুরস্কার দেয়ার জায়গা সুপ্রিম কোর্ট হতে পারে না। এভাবে বিচারক নিয়োগ করা হলে দেশের মানুষ ন্যায় বিচার পাবে না।

অ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে ও এবং অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন বাদশা ও এমদাদুল হকের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান, সাবেক সিনিয়র সহ-সভাপতি ওয়ালিউর রহমান খান, সাবেক সহ-সভাপতি গোলাম মোস্তফা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব, অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ, অ্যাডভোকেট এম আমিনুল ইসলাম মুনির, কাজী আরিফুল ইসলাম, নাসিমুল ইসলাম মন্ডল, রবিউল ইসলাম, বক্তিয়ার হোসেন, আবু হানিফ প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এসএম জুলফিকার আলী জুনু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com