রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৪৮ ঘণ্টার মধ্যে সৃষ্টি হতে পারে লঘুচাপ

  • আপডেট টাইম : শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ১৬৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: দেশে শীতের আগমনী হাওয়া ইতোমধ্যে বইতে শুরু করেছে। শীতের প্রভাব সাধারণত উত্তরাঞ্চলে বেশি পড়ে, কম পড়ে দেশের দক্ষিণাঞ্চলে। এই আগমনীতেই যেন শীতের সেই প্রভাব স্পষ্ট হতে শুরু করেছে। শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যা ৬টা পরবর্তী আবহাওয়া পূর্বাভাসের তথ্য অনুযায়ী, সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিল কক্সবাজারে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে পূর্বাভাসে আরও বলা হয়, আগামী ৪৮ ঘণ্টার (দু-দিন) মধ্যে উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি হলে বৃষ্টি হতে পারে। তবে এর প্রভাব বাংলাদেশে পড়তে পারে কি না, সে সম্পর্কে এখনই কিছু বলতে পারছেন না আবহাওয়াবিদরা।

এ বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক সিটিজেন নিউজকে বলেন, ‘৩ সেপ্টেম্বরের পর এটা বলা যাবে। কারণ, এটা তৈরি হতে পারে। হওয়ার ওপর নির্ভর করছে অনেক কিছু। এর গতিবিধির ওপর নির্ভর করছে।’

সন্ধ্যা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী, দেশে স্বাভাবিক আবহাওয়া বিরাজ করছে। শনিবার (২ নভেম্বর) আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শুক্রবার রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং শনিবার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সূর্য উঠবে ভোর ৬টা ৫ মিনিটে এবং সূর্য ডুববে সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com