সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ খালের কচুরিপানা উচ্ছেদে নেমেছেন ডা. প্রান গোপাল দও এমপি। এমপি’র নাম ভাঙ্গীয়ে জুয়েলারি ব্যবসায়ীকে হুমকি

বাংলাদেশের গান চলবে আমেরিকার চলচ্চিত্র উৎসবে

  • আপডেট টাইম : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯
  • ২৫৬ বার পঠিত

বিনোদন প্রতিবেদক:আমেরিকায় অনুষ্ঠিত হয়ে গেল ২২তম ‘ইন্ডি মেমফিস ফিল্ম ফেস্টিভ্যাল’। এই উৎসবে নির্বাচিত হয়েছে বাংলা ফাইভ ব্যান্ডের জনপ্রিয় গান মনে করো’র মিউজিক ভিডিও।

চলচ্চিত্রের উৎসব হলেও প্রতিবারের মতো এবারও উৎসব রাঙাতে ‘মিউজিক ভিডিও পার্টি’ বিভাগে দেখানো হবে আমেরিকাসহ তিনটি দেশের নির্বাচিত মিউজিক ভিডিও।

এতে জার্মান শিল্পী ‘ইলেক্ট্রো হাফিজ’র মিউজিক ভিডিও ‘লুবোডিস্কা’, রাশিয়ান ব্যান্ড ‘লিটল বিগ’ এর ‘ফারাদেন্জা’র পাশাপাশি ‘বাংলা ফাইভ’ ব্যান্ডের গানটি নির্বাচিত হয়েছে বলে নিশ্চিত করেছে ব্যান্ডদলটি।

তারা জানায়, উৎসবের ভ্যানু ব্ল্যাক লজে বাংলা ফাইভের ‘মনে করো’(ইমাজিন)
গানটির ভিডিও প্রদর্শিত হবে ৩ নভেম্বর রাত ৯ টায়। ব্যান্ডটির প্রথম অ্যালবাম কনফিউশনে এই গানের ভিডিও প্রকাশের পর দারুণ সমাদৃত হয়েছে।

গানটির কথা ও সুর সিনা হাসানের, সাইন্ড ইঞ্জিনিয়ারিং এ ছিলেন অনিক আহম্মেদ, মিউজিক ভিডিও পরিচালনা করেন কারিশমা চৌধুরী, চিত্রগ্রহণে অমিত আশরাফ, প্রযোজনা করেন হিমেল তারিক। একটি মূল চরিত্রে অভিনয় করেন নৃত্যশিল্পী ও মডেল উপমা। ‘মনে করো’ গানটির অডিও ও ভিডিও দুটিই ইউটিউবে প্রকাশিত রয়েছে।

উৎসবে অংশগ্রহণ প্রসঙ্গে বাংলা ফাইভ ব্যান্ড এর পক্ষ থেকে সিনা হাসান বলেন, ‘বিবি কিং বা প্রিসলির জন্মভূমি মেমফিসের বুকে আমাদের গান বাজবে এটা ভেবেই গর্ব হচ্ছে। জিম জারমাউসের মতো মানুষ থাকবেন সেই উৎসবে। সেখানে বাংলা গানের প্রতিনিধি হতে পারাটা বিরাট প্রাপ্তি।
তাছাড়া কারিশমা এদেশের তরুণ নারী নির্মাতাদের একজন, তার জন্যও অভিজ্ঞতাটা সুখকর হবে।’

জানা যায়, ‘ইন্ডি মেমফিস ফিল্ম ফেস্টিভ্যাল’-এ আমেরিকার তরুণ বিখ্যাত শিল্পী জেসিকা রে, সোফি স্ট্রস, এলিস হাসেন, ব্যান্ড স্যাভেজ আফটার মিডনাইট, এশিয়ান সিসহ ১২ জন শিল্পীর মিউজিক ভিডিও প্রদর্শিত হতে যাচ্ছে।

এবারের উৎসবের অন্যতম মূল আকর্ষণ হলো আমেরিকার বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা জিম জারমাউসের দুটি সেশন, আমেরিকার বিখ্যাত অভিনেত্রী ও পরিচালক সারা মিলার ড্রাইভারের জীবনের সকল চলচ্চিত্রকর্মের রেট্রোস্পেক্টিভ এবং উপস্থিত থাকবেন তিনি নিজেই।

এছাড়াও থাকবে সিক্রেট চলচ্চিত্র প্রদর্শনী, নতুন নির্মাতাদের জন্য পিচিং সেশন, রেগুলার স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতা, পুরস্কার সেশন ও প্যানেল টকস।

তবে এত সিনেমার মেলার ভিড়ে শিল্পের খোরাকের আনন্দটা বাড়িয়ে দিতে এই মিউজিক ভিডিও পার্টি। এতে শুধু ইন্ডিপেন্ডেন্ট চলচ্চিত্র নির্মাতারাই নন সেই সাথে উপকৃত হন মিউজিশিয়ানরাও।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com