রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

খোকাকে দেশে আনতে সরকারকে উদ্যোগ নেয়ার আহ্বান বিএনপির

  • আপডেট টাইম : সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
  • ২০৭ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক: দলের ভাইস চেয়ারম্যান ও ক্যান্সার আক্রান্ত সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। রোববার (৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন যে, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকালে ফোন করে বলেছে যে, তার বাবার এ ইচ্ছাটুকু আমরা পূরণ করতে চাই। সরকারের কাছে আমরা আহ্বান জানাতে চাই যে, তিনি যেন দেশে ফিরতে পারেন। সুস্থ অবস্থায় সেই ব্যবস্থা তাদের (সরকার) গ্রহণ করা উচিত বলে আমরা মনে করি।

তিনি বলেন, তিনি মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমরা জানি যে, মানুষ ঢাকা মহানগর শুধু নয় সারাদেশের জাতীয়তাবাদী রাজনীতি যারা বিশ্বাস করেন তাদের কত প্রিয় মানুষ তিনি। যিনি আমাদের ঢাকা মহানগরের সকল নেতাকর্মীর কাছে অত্যন্ত একজন সত্যিকার অর্থে দরদী মানুষ। আমার মনে হয় না যে, এমন কোনো নেতাকর্মী নেই তাদের যেকোনো প্রয়োজনে তিনি এগিয়ে আসেননি।

মির্জা ফখরুল আরও বলেন, আজকে যখন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে, এক নায়কতন্ত্রের বিরুদ্ধে লড়াই করছি, সংগ্রাম করছি তখন তিনি স্বৈরাচারের কোপানলে পড়ে মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশের বাইরে রাখা হয়েছিল এবং তিনি দুরাগ্য ক্যান্সারে ভুগছিলেন, চিকিৎসার জন্য তিনি বিদেশে অবস্থান করছেন। তিনি বরাবরই বলেছেন, নিউইয়র্কে তিনি আমাকে বলেছেন, তাকে যদি প্রতি সাপ্তাহে মনিটর করতে ডাক্তারের কাছে যেতে না হতো তাহলে তিনি দেশে ফিরে জেলে যেতেন, মানুষের সঙ্গে থাকতেন।

সরকারের নিপীড়ন-নির্যাতনে কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে দুঃশাসনের যে যাতাকলে আমরা পড়েছি শুধু সাদেক হোসেন খোকা নন, আমাদের অনেক মানুষ এখন অসুস্থ হয়ে পড়েছে এবং অনেকেই এখন শেষ পর্যায় চলে এসেছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাহেব অত্যন্ত অসুস্থ, শাহজাহান সিরাজ সাহেব অত্যন্ত অসুস্থ…। এভাবে দেখবেন চতুর্দিকে আমাদের যারা বয়স্ক মানুষ আছেন তারা এখন অসুস্থ হয়ে পড়ছেন, দেশের এ অবস্থার কারণে।

আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জুর সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com