শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১২:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফুটবলে বাংলাদেশ-বাহরাইন মুখোমুখি

  • আপডেট টাইম : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৮৩ ধাপ এগিয়ে বাহরাইন। আন্তর্জাতিক ফুটবলে দুই দেশ একবারই মুখোমুখি হয়েছিল। তাও চল্লিশ বছর আগে। ১৯৭৯ সালে প্রেসিডেন্ট কাপের সেই ম্যাচে বাহরাইন জিতেছিল ২-০ গোলে।

শক্তিতে এতটা এগিয়ে থাকা সেই দলটির বিরুদ্ধে কি বাংলাদেশ লড়াই করতে পারবে? খেলাটা যখন বয়সভিত্তিক তখন আশা করাই যায়। এটা যে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের খেলা। আজ বুধবার বাহরাইনের মাটিতেই তাদের মোকাবিলা করতে যাচ্ছে লাল-সবুজ জার্সিধারী যুবারা।

মধ্যপ্রাচ্যের দেশটিতে বাছাইয়ের ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ জর্ডান, ভুটান ও স্বাগতিক বাহরাইন। ৮ নভেম্বর জর্ডান ও ১০ নভেম্বর ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাছাই পর্ব হচ্ছে ১১ গ্রুপে। প্রতিটি গ্রুপ চ্যাম্পিয়ন এবং সেরা ৪ রানার্সআপ দলের সঙ্গে স্বাগতিক উজবেকিস্তানকে নিয়ে আগামী বছর অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব।

এবার চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশ দলের কোচ অ্যান্ড্রু পিটার টার্নার। তিন মাস ধরে বাফুফে একাডেমিতে তার অধীনে অনুশীলন করছে এই যুব দল। সাফের পর গত অক্টোবরে কাতারে খেলেছে তিন জাতির আমন্ত্রণমূলক টুর্নামেন্ট। সেখানে সব ম্যাচ হারলেও দলটি নিয়ে প্রত্যয়ী কোচ পিটার।

উদ্বোধনী ম্যাচ নিয়ে এই ব্রিটিশ বলেছেন, ‘আমাদের চোখ সামনের দিকেই। আমরা চূড়ান্ত পর্বে যাওয়ার লক্ষ্য নিয়েই এসেছি। আশা করি, ছেলেরা ভালো কিছু উপহার দিতে পারবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com