মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

কুয়েত সরকারের পদত্যাগ

  • আপডেট টাইম : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ১৭২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের প্রতিরক্ষামন্ত্রী গতকাল শনিবার জানিয়েছেন, সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রীসহ গোটা মন্ত্রিসভা যে পদত্যাগ করেছেন তার নেপথ্যে ছিল একটি সামরিক সহায়তা তহবিল। অভিযোগ ছিল, ওই তহবিলের মাধ্যমে প্রায় ৮০০ মিলিয়ন ডলার আত্মসাৎ করার দায় নিয়েই পদত্যাগ করতে হয়েছে মন্ত্রিসভাকে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যমের প্রতিবেদেনে জানানো হয়েছে, কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের মুবারক আল-সাবাহসহ তার সরকারের পুরো মন্ত্রিসভার পদত্যাগের দুদিন পর শনিবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী শেখ নাসের সাবাহ আল-আহমাদ এই কথা জানিয়ে বলেছেন, ‘এটাই সরকারের পদত্যাগের অন্যতম ও মূল কারণ।’

প্রতিরক্ষামন্ত্রী শেখ নাসের সাবাহ আল-আহমাদ এক বিবৃতিতে জানিয়েছেন, ২০১৭ সালে তিনি যখন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পান তার আগেই দেশটির একটি সামরিক সহায়তা তহবিল থেকে ২৪০ মিলিয়ন কুয়েতি দিনার অর্থাৎ ৭৮৯ মিলিয়ন মার্কিন ডলার আত্মসাৎ-এর ঘটনাটি ঘটে।

বার্তা সংস্থার প্রতিবেদনে জানানো হয়েছে, গত শুক্রবার সরকার পদত্যাগ করার আগে বিচারিক কর্তৃপক্ষকে একটি অভ্যন্তরীণ তদন্ত করার জন্য প্রয়োজনীয় তথ্য-উপাত্ত দিয়েছিলেন তিনি। প্রসঙ্গত, প্রতিরক্ষামন্ত্রী শেখ নাসের সাবাহ আল-আহমাদ কুয়েতের আমিরের বড় ছেলে।

শেখ নাসের আরও জানান যে, অর্থ আত্মসাৎ-এর যে অভিযোগ সরকারের বিরুদ্ধে ওঠে তার ব্যাখ্যা চেয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ জাবের ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধও করেছিলেন কিন্তু তাতে কোনও লাভ হয়নি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে কোনো উত্তর না পেয়ে মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত না হওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

গত বৃহস্পতিবার কুয়েত সরকারের মুখপাত্র তারেক আল-মাজরেম এক বিবৃতিতে জানান, মন্ত্রিসভার বেশ কিছু সদস্যের বিরুদ্ধে অসদাচারণের অভিযোগ তুলে পার্লামেন্টে আইনপ্রণেতারা তাদের ব্যাপক সমালোচনা করছেন তাই প্রধানমন্ত্রীসহ ক্ষমতসীন সরকারের পুরো মন্ত্রিসভা পদত্যাগ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com