শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে হিউম্যান সেফটি ফাউন্ডেশন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
  • ১৬৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: জাতিসংঘ ঘোষিত বিশ্ব শিশু দিবস ২০ নভেম্বর। বিশ্বের বিভিন্ন দেশে উৎসাহ এবং আনন্দমুখর পরিবেশে উদযাপিত হয় দিবসটি। এই দিনটি শুধুমাত্র শিশুদের জন্যই। আর এ দিবসটি উপলক্ষে হিউম্যান সেফটি ফাউন্ডেশনের (এইচএসএফ) পক্ষ থেকে আয়োজন করা হয় বিশেষ অনুষ্ঠান।

বুধবার রাজধানীর গুলিস্তানের রেল কলোনিতে এইচএসএফ পরিচালিত বৃক্ষমায়া শিশুবিকাশ কেন্দ্র-৫ এ আয়োজন করা হয় এই অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশ নেয় এইচএসএফ পরিচালিত পাঁচটি শিশুবিকাশ কেন্দ্রের শিক্ষার্থীরা। যারা সবাই সুবিধাবঞ্চিত শিশু।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর শিশুদের ব্যক্তিগত পরিচ্ছন্নতার বিষয়ে বক্তব্য রাখেন বৃক্ষমায়া শিশুবিকাশ কেন্দ্রের প্রধান ফিরোজ হাসান। এ সময় শিশুদের হাতেকলমে শিখিয়ে দেয়া হয় খাবার আগে ও পরে এবং টয়লেট থেকে আসার পর কীভাবে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হয়। এরপর শিশুদের নিয়ে বিশ্ব শিশু দিবসের কেক কাটেন এইচএসএফ চেয়ারম্যান এম এ মুকিত।

অনুষ্ঠানে উপস্থিত প্রতিটি শিশুর মাঝে সাবান, টুথব্রাশ, টুথপেস্ট এবং শ্যাম্পু বিতরণ করা হয়। একই সঙ্গে বিতরণ করা হয় খাবার।

এইচএসএফ চেয়ারম্যান এম এ মুকিত বলেন, বিশ্বের কয়েক লাখ শিশু জলবায়ু পরিবর্তন, সহিংসতা, যুদ্ধসহ বিভিন্ন কারণে ঝুঁকির মধ্যে আছে। বিভিন্ন গোষ্ঠী যুদ্ধক্ষেত্রে শিশুদের ব্যবহার করছে। ফলে এসব শিশু তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। হারাচ্ছে নাগরিকত্ব। তাই শিশুদের জন্য আগামীর পৃথিবী সুন্দর এবং বাসযোগ্য করতে এখনই উদ্যোগ নিতে হবে সবাইকে।

তিনি বলেন, আমাদের শপথ নিতে হবে যেন কোনো শিশু তার অধিকার থেকে বঞ্চিত না হয়।

অনুষ্ঠানে এইচএসএফ পরিচালিত বৃক্ষমায়া শিশুবিকাশ কেন্দ্রে শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com