মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ট্রাম্পের শান্তি পরিকল্পনায় সমর্থন সৌদির

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ২২২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :ফিলিস্তিন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শান্তি পরিকল্পনায় সমর্থন জানিয়েছে সৌদি আরব। একইসঙ্গে দেশটি ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সরাসরি আলোচনার আহ্বান জানিয়েছে।

আজ বুধবার এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ট্রাম্পের শান্তি পরিকল্পনার কোনো বিষয় নিয়ে মতবিরোধ থাকলে তা যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় আলোচনায় বসে সমাধান করা উচিৎ। ‘ফিলিস্তিনিদের বৈধ অধিকার অর্জনে একটি চুক্তিতে পৌঁছানোর জন্য শান্তি প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া উচিৎ।’

এতে বলা হয়, ‘ফিলিস্তিনি ও ইসরায়েলি পক্ষের জন্য একটি সমন্বিত শান্তি পরিকল্পনা প্রণয়নে সৌদি আরব প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচেষ্টাকে স্বাগত জানায়।’

অবশ্য ফিলিস্তিনিরা ট্রাম্পের এই পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে। তথাকথিত এই পরিকল্পনা ‘ইতিহাসের আস্তাকুঁড়েতে’ নিক্ষেপের যোগ্য বলে মন্তব্য করেছে তারা।

গতকাল মঙ্গলবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সঙ্গে নিয়ে মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করেন ট্রাম্প। ৮০ পাতার এই পরিকল্পনার মাধ্যমে ইসরায়েল ও ফিলিস্তিনের বিবাদের অবসান হবে বলে দাবি করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com