মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

১৬ লাখ মানুষের কোভিড-১৯ টেস্ট করেছে যুক্তরাষ্ট্র

  • আপডেট টাইম : সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ১৫৭ বার পঠিত

নিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসে দিশেহারা মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৬ হাজার ৩২৭ জন। প্রাণ হারিয়েছে ৯ হাজার ৬০৫ জন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল রোববার সন্ধ্যায় দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন তারা ১.৬ মিলিয়ন তথা ১৬ লাখ মানুষের কোভিড-১৯ টেস্ট করিয়েছে।

ট্রাম্প বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রে থাকা ১৬ লাখ মানুষের করোনাভাইরাস টেস্ট করা হয়েছে এবং তাদের রিপোর্ট দেওয়া হয়েছে। যা যেকোনো দেশের চেয়ে অনেক বেশি। এমনটা বিশ্বের আর কোনো দেশ করতে পারেনি।’

তিনি আরো জানান ২৭ মার্চ থেকে অনুমতি পাওয়া অ্যাবোট ল্যাবরেটরি ১৫ মিনিটে করোনাভাইরাস টেস্ট করতে পারবে। সপ্তাহে তারা ১২০০ টেস্ট করাবে।

ট্রাম্প আরো দাবি করেছেন তারা আলো দেখতে শুরু করেছে। শিগগিরই এই ক্রান্তিকাল থেকে উত্তরণ ঘটবে তাদের এবং তারা যেটা করেছে সেটার জন্য গর্ববোধ করবে, ‘আমরা টানেলের শেষ প্রান্তে আলো দেখতে পাচ্ছি। প্রতিদিন অনেক কিছু হচ্ছে। প্রতিদিন অনেক কিছু ঘটছে। আমরা টানেলের শেষ প্রান্তের আলো দেখতে শুরু করেছি। আশা করছি আমরা খুব বেশি দূরে নেই। এই সময়ে যা কিছু করেছি সেটার জন্য আমরা সবাই গর্ববোধ করব।’

রোববার থেকে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। বিশেষ করে নিউইয়র্কে। যেখানে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com