সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বুধবার থেকে বৈদেশিক শাখার লেনদেন ৪ ঘণ্টা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ২০৬ বার পঠিত

অর্থনৈতিক প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১৩ এপ্রিল পর্যন্ত চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোকে সীমিত আকারে ব্যাংকের লেনদেন চালু রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। সেই নির্দেশনা অনুযায়ী, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেন‌দেন কর‌তে পার‌বে ব্যাংক। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত।

তবে জরুরি বৈদেশিক লেনদেন করার জন্য নির্দিষ্ট ব্যাংক শাখার লেনদেনের সময়সীমা এক ঘণ্টা বাড়িয়েছে নিয়ন্ত্রণ সংস্থা। বুধবার (৮ এপ্রিল) থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে বৈদেশিক শাখার লেনদেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করা হয়েছে।

দেশের তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ইতোপূর্বে ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি করার পরিপ্রেক্ষিতে আগামী ১২ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেন সময়সূচি সকাল ১০টায় থেকে দুপুর ১টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা প্রধান বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখতে পারবেন।

‘আগামী ৮ এপ্রিল থেকে জরুরি বৈদেশিক লেনদেনের জন্য ব্যাংক তার স্বীয় বিবেচনায় নির্বাচিত এডি শাখার লেনদেনের সময় এক ঘণ্টা বাড়িয়ে দুপুর ২টা পর্যন্ত লেনদেন করতে পরবে। তবে সাধারণ ব্যাংকিং লেনদেন এ আওতার বাইরে থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com