শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মাশরাফি বিন মুর্তজা ‘নগদ’-এর পাশে

  • আপডেট টাইম : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ২৫৩ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ দেশের মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। দেশের জন্য এমন উদ্যোগের প্রশংসা করে ‘নগদ’-এর সাথে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

করোনা ভাইরাস বিশ্বব্যাপী একটি আতঙ্কের নাম। বাংলাদেশও এই সমস্যার সম্মুখীন। ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ দেশের এমন সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তার বিজ্ঞাপন বাজেট কমিয়ে এনে সেই টাকা লেনদেন খরচ কমানোর কাজে ব্যবহার করছে। পাশাপাশি ‘নগদ’-এ প্রথম ১০০০ টাকা ক্যাশ আউটে চার্জ না নেওয়া এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের সেটেলমেন্ট চার্জ শূন্য করার মতো উদ্যোগও নেওয়া হয়েছে। এছাড়া দেশের ৪৯২টি উপজেলায় অসহায় মানুষদের মধ্যে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য বিনামূল্যে বিতরণ করছেন ডাক বিভাগ ও ‘নগদ’-এর কর্মীরা। আর ‘নগদ’ এই উদ্যোগের নাম দিয়েছে ‘মানুষ বাঁচলে, দেশ বাঁচবে’।

এই খবর জাতীয় গণমাধ্যমগুলোতে প্রকাশিত হওয়ার পর মাশরাফি বিন মুর্তজা একটি সেলফি ভিডিওর মাধ্যমে ‘নগদ’-এর এই উদ্যোগের প্রশংসা করেন। ভিডিওতে তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে অনেক টেনশন কাজ করে। কিন্তু কোনো কোনো নিউজ মনটা অনেক ভালো করে দেয়। যেমন আজ সকালে পেপারে দেখলাম ‘নগদ’ তাদের বিজ্ঞাপনের খরচ কমিয়ে এই টাকা দেশের কল্যাণে খরচ করবে। তাই আসুন আমরা ‘নগদ’-এর মতো করে যে যার অবস্থান থেকে এগিয়ে আসি।’

মাশরাফির সেলফি ভিডিও দেখার পর ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক তাঁর সাথে যোগাযোগ করেন এবং তাঁকে ধন্যবাদ জানান। এ সময় তাঁরা দেশের স্বল্প আয়ের জনসাধারণ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য অর্থনৈতিক লেনদেনকে কীভাবে আরো সহজ করা যায়, তা নিয়ে আলোচনা করেন।

পরে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, আশা করা যায় আমাদের প্রিয় মাশরাফি বাংলাদেশ সরকারের একজন প্রতিনিধি হিসেবে রাষ্ট্রীয় সেবা ‘নগদ’-এর সাথে থাকবেন এবং আমরা একসাথে বাংলাদেশের সাধারণ জনগণের কল্যাণে আরো কিছু কার্যক্রম নিয়ে উপস্থিত হতে পারব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com