মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

তিন মাসের বেতন একসঙ্গে পেলেন ক্রিকেটাররা

  • আপডেট টাইম : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ১৯১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: করোনাভাইরাসের এই সংকট মুহূর্তে ৯৬জন ক্রিকেটারকে এককালীন ৩০ হাজার টাকা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার তিন মাসের বেতন একসঙ্গে পেলেন প্রথম শ্রেণির চুক্তিতে থাকা ৯১ ক্রিকেটার।
এর আগে ক্রিকেটারদের ছয় মাসের বেতন একসঙ্গে দেয়া হতো। এবার পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বোর্ডের টুর্নামেন্ট কমিটি ক্রিকেটারদের বেতন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, মার্চের পর প্রতি মাসের বেতন প্রতি মাসেই পাবেন খেলোয়াড়রা। জাতীয় দলে সাবেক হয়ে যাওয়া সিনিয়র ক্রিকেটার আবদুর রাজ্জাক বলেন, প্রতি বছরের শুরুতে চুক্তি নবায়ন করা হয়। কেউ বাদ পড়ে কেউ যোগ হয়। জানুয়ারিতে নতুন তালিকা অনুয়ায়ী সবাই বেতন পেয়ে থাকে। টাকা পেতে মার্চ-এপ্রিলও হয়ে যায়। কোনোবার মে জুনেও পেয়েছি। ছয় মাসের বেতন একসঙ্গে দেয়া হতো। এবার পরিস্থিতি বিবেচনায় বিসিবি যে সিদ্ধান্ত নিয়েছে সেটা অবশ্যই আমাদের জন্য ভালো। সবার জন্য স্বস্তির।
২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেটারদের চুক্তির আওতায় আনা হয়। গত আট বছরে তাদের বেতন বেড়েছে মাত্র ১৫ শতাংশ। এ, বি এবং সি ক্যাটিগরিতে ক্রিকেটারদের বেতন দিয়ে থাকে বিসিবি। এ-ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পান ২৮ হাজার ৭৫০ টাকা, বি-ক্যাটাগরির বেতন ২৩ হাজার এবং সি-ক্যাটাগরির ক্রিকেটাররা পেয়ে থাকেন ১৭ হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com