সোমবার, ২০ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাবর টেস্টে ১০০০০ রান করবে: আর্থার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ১৭৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ মিকি আর্থার বিশ্বাস করেন, টেস্টে ১০০০০ রান করার সামর্থ্য রয়েছে বাবর আজমের। সেজন্য তাকে পর্যাপ্ত সুযোগ দেওয়ার পক্ষে তিনি। আর্থারের দাবি, বর্তমান পাকিস্তান দলের ‘বিশেষ প্রতিভাবান’ খেলোয়াড় বাবর আজম।

দ্য নেশন-কে সোমবার আর্থার বলেছেন, ‘যখনই বাবর আজম ব্যাট দেখি তখন আমি খুব আনন্দিত হই। লোকেরা বলবে যে, সে আমার ভালবাসার সন্তান, তাতে আমি পাত্তা দিই না। ও বিশেষ প্রতিভাবান।’

‘আমি যখন দলটির কোচ ছিলাম অনেককেই বলতে শুনেছি, আমি তাকে সুযোগ দিই। হ্যাঁ আমি তাকে সুযোগ দিয়েছে কারণ আমি তাঁর ভেতরে সম্ভাবনা দেখতে পেয়েছি। বিশ্বাস রাখতে পেরেছিলাম যে, সে পাকিস্তানকে দীর্ঘ সময় সার্ভিস দেবে। কারণ সে প্রতিভাবান ক্রিকেটার।’ – যোগ করেন আর্থার।

২৬ টেস্টে বাবর আজম রান করেছেন ১৮৫০। ৪৫.১২ গড়ে ৫ সেঞ্চুরি ও ১৩ হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ানডেতে তাঁর রেকর্ড ঈর্ষণীয়। ৫৪.১৭ গড়ে ৭৪ ম্যাচে রান করেছেন ৩৩৫৯। তাঁর ক্যারিয়ার যেভাবে শুরু হয়েছিল, অনেকেই তাকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছিলেন। এখনও অনেকেই তাকে পাকিস্তানের ‘বিরাট কোহলি’ বলে সম্বোধন করে। তবে সেসব গায়ে মাখান না বাবর। পাঁচ টেস্ট সেঞ্চুরির দুটি শ্রীলঙ্কার এবং একটি করে বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে হাঁকিয়েছেন।

বাবর আজমের সামর্থ্য নিয়ে আর্থার আরও বলেন, ‘বেশ শান্ত মেজাজে ব্যাটিং করে। দেখলে বোঝা যাবে না যে, ওর ভেতরে রানের ক্ষুধা কতোটুকু। ওর অনুশীলন, ম্যাচ প্রস্তুতি বলে দেয় ও রানের জন্য মুখিয়ে থাকে। টেস্টে ১০০০০ রান করার সামর্থ্য রয়েছে বাবরের। স্রেফ তাকে সময় দিতে হবে এবং পিসিবিকে ভরসা রাখতে হবে।

২০১৬ সালে পিসিবি আর্থারকে নিয়োগ দিয়েছিল। ২০১৭ সালে তাঁর শিষ্যরাই জিতেছিল চ্যাম্পিয়নস লিগ। ২০১৯ বিশ্বকাপের পর তাঁর সঙ্গে চুক্তি বাড়ায়নি পিসিবি। আর্থার বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব পালন করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com