সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

১৫ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন সানা মির

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৯০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ২০০৫ সালে যে যাত্রা শুরু হয়েছিল, ২০২০ এ তা এসে থামল। পাকিস্তানের মেয়েদের ক্রিকেটের ধ্রুবতারা সানা মির অবসরের ঘোষণা দিয়েছেন গতকাল শনিবার। ১৫ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন এ অলরাউন্ডার।

পাকিস্তানের হয়ে ১২০ ওয়ানডে এবং ১০৬ টি-টোয়েন্টি খেলেছেন সানা মির। ওয়ানডেতে ১৫১ এবং টি-টোয়েন্টিতে ৮৯ উইকেট পেয়েছেন। ওয়ানডেতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ উইকেট পেয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে আছেন নিদা দারের পর। এছাড়া ওয়ানডেতে ১৭.৯১ গড়ে ১৬৩০ রান এবং টি-টোয়েন্টি ১৪.০৭ গড়ে ৮০২ রান করেছেন পাকিস্তানের এ ক্রিকেটার।

গত নভেম্বর সানা আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। দলের সঙ্গে ইংল্যান্ড সফর করেননি। ফলে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাক পড়েনি তাঁর। দল থেকে বাদ পড়ার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর পারফরম্যান্সের সূচক ধারাবাহিক নেমে যাচ্ছিল। সব মিলিয়ে সানা নিজের ছাড়া হয়ে যাচ্ছিলেন। এজন্য অবসরের সিদ্ধান্তকে সেরা মনে করছেন তিনি।

এক বিবৃতিতে সানা বলেছেন,‘গত কয়েক মাস চিন্তা করার পর্যাপ্ত সুযোগ পেয়েছি। আমার কাছে মনে হচ্ছে এখনই সেরা সময় সরে দাঁড়ানোর। আমি বিশ্বাস করি আমি আমার সর্বোচ্চটা দিয়ে আমার দেশকে প্রতিনিধিত্ব করেছি। আমার পরিবার, কোচদের ধন্যবাদ দিতে চাই যারা আমাকে বিশ্বাস করিয়েছে আমার পক্ষে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া সম্ভব। আমি ধন্যবাদ দিতে চাই আমার বিভাগী দল জারাই তারাকিটি ব্যাংক লিমিটেডকে।’

জাতীয় দলকে ৭২ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন সানা। তাঁর নেতৃত্বে দল জিতেছে ২৬ ম্যাচে, হেরেছে ৪৫টি। এছাড়া ৬৫ টি-টোয়েন্টিতে জয় পরাজয় যথাক্রমে ২৬ ও ৩৬। ২০১৩ এবং ২০১৭ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি। এছাড়া ২০০৯, ২০১০, ২০১২, ২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর অধীনে খেলেছে পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটে দুই ফরম্যাটেই তাঁর শেষ দুই ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। লাহোরে খেলেছিলেন শেষ ওয়ানডে। বেনোনিতে শেষ টি-টোয়েন্টি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com