শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ত্রাণ কার্যক্রমে হস্তক্ষেপ করায় ভাইস চেয়ারম্যান বরখাস্ত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ২২২ বার পঠিত

সিটিজেন নিউজ,ঢাকা: সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রমে বাধা ও হস্তক্ষেপ করার অভিযোগে টাঙ্গাইলের সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা নবীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ হতে এই সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে (পিআইও) মারধর ও লাঞ্ছিত করে সে। এছাড়া দুর্যোগ মোকাবেলায় জরুরি সরকারি ত্রাণ কাজে বাধা ও অবৈধ হস্তক্ষেপ করে।

প্রজ্ঞাপনে বলা হয়, তালিকা বহির্ভূতভাবে নবীনকে সরকারি ত্রাণ না দেওয়ায় সে টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে (পিআইও) মারধর, লাঞ্ছিত করে প্রাণনাশের হুমকি দেয়। এরআগে সে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ব্রিজের টেন্ডারকাজে বাধা দেয়। ভূমিহীনদের জন্য দুর্যোগ সহনীয় ঘর নির্মাণে অবৈধ হস্তক্ষেপ করে চাঁদা দাবি করে। সে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদানের তালিকায়ও হস্তক্ষেপ করে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, নবীনের এমন কর্মকাণ্ড উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি করতে পারে। যা সার্বিকভাবে উপজেলা পরিষদের কার্যক্রম বাস্তবায়নে অচলাবস্থার সৃষ্টি ও জনস্বার্থ ক্ষুন্ন করবে। এই বিবেচনায় তার বিরুদ্ধে উপজেলা পরিষদ আইন অনুযায়ী কার্যক্রম শুরু করা হয়েছে। জনস্বার্থে তাকে উপজেলা পরিষদ আইন অনুযায়ী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, এখন পর্যন্ত সারা দেশে ত্রাণ কার্যক্রমে অনিয়মের অভিযোগে ৭২ জন জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত হয়েছেন। এদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, দুই জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com