সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হলেন জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৯২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস মোকাবিলায় ৬ কোটি ডলার মূল্যের চিকিৎসা সরঞ্জাম কেনাকাটায় দুর্নীতির অভিযোগে শুক্রবার পুলিশ গ্রেপ্তার করেছে জিম্বাবুয়ে স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াহ মোয়োকে। সংবাদপত্র দ্য ডেইলি নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

আরও কিছু জিম্বাবুয়ান ও দক্ষিণ আফ্রিকান সংবাদমাধ্যম মোয়োকে গ্রেপ্তারের খবর দিয়েছে। তবে হারারে কর্তৃপক্ষের কাছ থেকে এখন পর্যন্ত গ্রেপ্তারের ব্যাপারে নিশ্চিত কোনও খবর পায়নি ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

করোনার কিট কেনায় সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ আন্তর্জাতিক ওষুধ প্রস্তুতকারক কোম্পানি ড্র্যাক্স ইন্টারন্যাশনাল। গত সপ্তাহে ওই কোম্পানির স্থানীয় প্রতিনিধি ডেলিশ এনগুবায়াকে একই কারণে গ্রেপ্তার করা হয়েছিল বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত জিম্বাবুয়ে সম্প্রচার কমিশন। ওই ঘটনার পর চুক্তি বাতিল করেন ২০১৭ সালে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে দীর্ঘদিনের নেতা রবার্ট মুগাবেকে সরিয়ে প্রেসিডেন্ট হওয়া এমারসন এমনানগাগওয়া।

এবার গ্রেপ্তার হলেন স্বাস্থ্যমন্ত্রী। শনিবার তাকে আদালতে তোলা হবে জানিয়েছে জিম্বাবুয়ের দুর্নীতি বিরোধী কমিশন। মোয়োকে থানা-হাজতে নেওয়ার কথা বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন সংস্থাটির মুখপাত্র জন মাকামুরে, ‘আমি নিশ্চিত করছি স্বাস্থ্য ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী গ্রেপ্তার হয়েছেন এবং রডসভিলে পুলিশ স্টেশনে আটক আছেন।’ এ গ্রেপ্তারের ব্যাপারে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনও মন্তব্য পাওয়া যায়নি।

আফ্রিকার দেশটিতে এখন পর্যন্ত পাঁচ শতাধিক মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছেন চার জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com