শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

করোনা যোদ্ধাদের সম্মান জানাতে যেসব উদ্যোগ ইসিবির

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ২২৬ বার পঠিত

 

ক্রীড়া ডেস্ক : ৮ জুলাই ইংল‌্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। মাঠে ফিরে করোনা যোদ্ধাদের সম্মান জানাতে অভিনব উদ‌্যোগ নিয়েছেন ইংল‌্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা।

দুই দলের তিন ম‌্যাচ টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’। শুধুমাত্র সিরিজের নতুন নাম দেওয়া নয়, বিশেষ উদ্যোগ নিয়েছে (ইংল‌্যান্ড অ‌্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) ইসিবি। ইংল্যান্ডের ক্রিকেটাররা অনুশীলনের সময় করোনা যোদ্ধাদের নাম লেখা জার্সি পরে মাঠে নামবেন।

ইংল্যান্ডে তিন লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এ মহামারিতে মৃত্যু হয়েছে প্রায় ৪৩ হাজার মানুষের। এ কঠিন পরিস্থিতিতে করোনা আক্রান্তদের সেবায় নিরলস পরিশ্রম করেছেন চিকিত্সক, স্বাস্থ্য কর্মীরা। তাদের সম্মান জানাতে ক্রিকেটাররা এগিয়ে এসেছেন। পাশাপাশি ‘রেইজ দ‌্য ব‌্যাট’ সিরিজটি প্রচারণার জন‌্য ৩০০টি বিলবোর্ড ব‌্যবহার করা হচ্ছে সাউদাম্পটনে। করোনা যোদ্ধাদের জন‌্য তৈরি করা হয়েছে বিশেষ শর্ট ফিল্ম। আগামী ২৯ জুন থেকে সেটি প্রচার করা হবে।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট করোনা যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, ‘আমরা যে খেলাটি ভালোবাসি সেটা আবার ফিরছে। এটাই সবচেয়ে ভালো উপলক্ষ করোনার সাহসী যোদ্ধাদের সম্মান জানানোর। তারা কঠিন সময়ে দেশের জন‌্য ব‌্যাট ধরেছিলেন।’

সাউদাম্পটনে দুই দলের প্রথম টেস্ট হবে। পরের দুটি ম‌্যাচ হবে ম‌্যানচেস্টারে। দুটি ম‌্যাচই হবে জীবাণুমুক্ত পরিবেশে, দর্শকশূণ‌্য স্টেডিয়ামে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com