বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

মানি চেঞ্জারের লাইসেন্স নবায়নে শর্ত শিথিল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ২০৯ বার পঠিত

 

অর্থনৈতিক প্রতিবেদক : করোনার কারণে নির্ধা‌রিত লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি দেশের অধিকাংশ মানি চেঞ্জার প্র‌তিষ্ঠান। তাই মুদ্রা বিনিময়ের লক্ষ্যমাত্রা অর্জন না হলেও লাইসেন্স নবায়নের সুযোগ পাবে এসব প্রতিষ্ঠান। মঙ্গলবার (২৩ জুন) কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ বিষয়ে সার্কুলার জারি করা হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, বিগত সময়ে মানি চেঞ্জার লাইসেন্স নবায়ন করার জন্য মুদ্রা বিনিময় লেনদেন ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জন করতে হতো। করোনার কারণে কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে, বিধিবদ্ধ ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জন না করলেও মানি চেঞ্জার লাইসেন্স নবায়নের আবেদন করা যাবে। তবে লাইসেন্স নবায়নের অন্য সব শর্ত অপরিবর্তিত থাকবে। ২০২০ সালের জন্য এ সুবিধা বহাল থাকবে।

উল্লেখ্য, মানি চেঞ্জার প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স নবায়নের জন্য নির্ধারিত পরিমাণ বৈদেশিক মুদ্রার বিনিময় করতে হয়। এরমধ্যে ঢাকা ও চট্টগ্রাম সি‌টি অঞ্চলে ব্যবসা করছে এমন মানি চেঞ্জার বছরে কমপ‌ক্ষে ৫ লাখ মার্কিন ডলার, অন্যান্য অঞ্চলে সাড়ে তিন লাখ ডলারের সমপরিমাণ বৈদেশিক মুদ্রার বিনিময় করতে হয়। কিন্তু করোনার কারণে মুদ্রা বিনিময়ের লক্ষ্য অর্জন করা সম্ভব হয়নি। তাই চলমান পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রীয় ব্যাংক এই শর্ত শিথিল করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com