শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর সিনিয়র সাংবাদিক মাসুমের মৃত্যু

  • আপডেট টাইম : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ২১১ বার পঠিত

রাজশাহী ব্যুরো: করোনার উপসর্গ নিয়ে দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুম (৫৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২৮ জুন) সন্ধ্যায় জ¦র ও শ্বাসকষ্ট অনুভব করলে রাজশাহী নগরীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নেয়া হয়। এরপর শারীরিক অবস্থার চরম অবনতি হলে সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ৯টায় তাকে মৃত ঘোষণা করেন।
এ তথ্য নিশ্চিত করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ১৭ জুন থেকে তিনি জ¦রে ভুগছিলেন। এরপর বেশ কয়েক বার শ্বাসকষ্ট অনুভূত হলে মাসুম ও তার স্ত্রী গত শুক্রবার করোনা টেস্ট করান। তবে পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে। এরপর তারা বাড়ি চলে যায়। কিন্তু রোববার সন্ধ্যায় হঠাৎ করে শরীরে জ¦র ও প্রচ- শ্বাসকষ্ট অনুভব করায় তবিবুর রহমান মাসুমকে খিষ্ট্রিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে কর্তৃপক্ষ তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এরপর পরীক্ষা নিরিক্ষা করে মাসুমকে মৃত ঘোষণা করেন জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক।
এদিকে প্রায় এক সপ্তাহের অধিক সময় ধরে করোনার উপসর্গ নিয়ে কর্মজীবনের দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম মাসুম। কিন্তু করোনা পরীক্ষার প্রতিবেদনে নেগেটিভ আসায় বিষয়টির স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছে সাংবাদিক নের্তৃবৃন্দ।
মৃত্যুকালীন সময় পর্যন্ত সাংবাদিক মাসুম রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি হিসেবে কর্মরত থাকলেও ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে এশিয়া মহাদেশে বেশ পরিচিত ছিলেন। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমস ও অলিম্পিক গেমসও কাভার করেছেন। এছাড়াও তিনি রাজশাহীর ক্রীড়া লেখক পরিষদের সভাপতি ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষেরও দায়িত্ব পালন করেন।
শোক প্রকাশ : দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মো. হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম এবং জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলার পক্ষে সভাপতি রফিক আলম ও সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল।
পৃথক শোক বার্তায় বলা হয়- তবিবুর রহমান মাসুম-এর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। রাজশাহীবাসী অকালেই হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষকে। পৃথক এসব বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com