সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

এবার রক্তে অক্সিজেনের মাত্রা জানাবে স্মার্টওয়াচ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ১৯৩ বার পঠিত

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সম্প্রতি ওয়াচ জিটি সিরিজের নতুন সংস্করণ ওয়াচ জিটি-২ই নিয়ে এসেছে হুয়াওয়ে। আগের চেয়ে সাশ্রয়ী মূল্যে ওয়াচ জিটি-২ই’তে ১০০ ধরণের ওয়ার্কআউট মোড রয়েছে।

প্রথমবারের মতো এতে যুক্ত করা হয়েছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটরিং ফিচার। যার মাধ্যমে ব্যক্তির রক্তপ্রবাহে অক্সিজেন স্তর জানা যাবে।

হুয়াওয়ে ওয়াচ জিটি-২ই এর একটি ফিচারের সাহায্যে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন মনিটরিং করা যাবে। সাধারণত আর্টেরিয়াল ব্লাড গ্যাস (এবিজি) টেস্ট ও পালস অক্সিমিটারের সাহায্যে এটি পরিমাপ করা হয়। কিন্তু হুয়াওয়ে ওয়াচ জিটি-২ই একটি ডেডিকেটেড এসপিও২ আইএর সেন্সরের সাহায্যে এটি পরিমাপ করবে।

এ ওয়াচের সাহায্যে যে কোন সময় কিংবা যে কোন স্থানেই ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটর করা যাবে।

ওয়াচ জিটি ২ই’তে মিলবে ১০০ ধরণের ওয়ার্কআউট মোড। যার ফলে শারীরিক অনুশীলন হবে আরও সহজ। এর মধ্যে ওয়াচ জিটি-২ই’তে ১৫ ধরণের প্রফেশনাল ওয়ার্কআউট মোড রয়েছে। যার মধ্যে আটটি আউটডোর অ্যাক্টিভিটিস ও সাতটি ইনডোর অ্যাক্টিভিটিসে সাহায্য করে। প্রফেশনাল ওয়ার্কআউট মোডের ক্ষেত্রে ওয়াচ জিটি-২ই ১৯০ ধরনের ডেটার সমন্বয়ে বিস্তৃত মনিটরিং দেবে।

এছাড়া ছয় ক্যাটাগরির স্পোর্টসের ৮৫ রকমের ওয়ার্কআউট মোড পাওয়া যাবে ওয়াচ জিটি-২ইতে। এসব ক্ষেত্রে এ ওয়াচটি ওয়ার্কআউটের মোট সময়, ক্যালরি ক্ষয়, অনুশীলনের উন্নতিসহ বিভিন্ন রকম মনিটরিং ডেটা সংরক্ষণ করবে।
ক্ল্যাসিক ও স্পোর্টস ধারণার নকশার সমন্বয়ে ওয়াচ জিটি-২ই আগের সংস্করণের তুলনায় ডিজাইনে নতুনত্ব নিয়ে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে রঙের বৈচিত্র্য। ১.৩৯ ইঞ্চির অ্যামলয়েড ডিসপ্লের এই ওয়াচটি পাওয়া যাবে মিন্ট গ্রিন, গ্রাফাইট ব্ল্যাক, আইসি হোয়াইট ও লাভা রেড এ চারটি কালারে। স্ট্র্যাপ ও ডায়ালের ডিজাইনেও রয়েছে আভিজাত্য।

দুই সপ্তাহ ব্যাটারি ব্যাক-আপ দেওয়া ওয়াচ জিটি-২ই’তে ব্যবহার করা হয়েছে স্মার্ট পাওয়ার সেভিংস ২.০ ফিচার।

ওয়াচ জিটি-২ই’তে প্রায় পাঁচশ মিউজিক সংরক্ষণ করা যাবে। অনুশীলনের সময় ব্লু-টুথ হেডফোন ও হুয়াওয়ে মিউজিকের মাধ্যমে এগুলো উপভোগ করা যাবে। এসএমএস, ই-মেইল, সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন রকম নোটিফিকেশন পাওয়া যাবে এ ওয়াচে। বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াচ জিটি-২ই কিনতে পাওয়া যাবে ১৩,৪৯৯ টাকায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com