মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

‘ফায়ারের সদস্যরা যেকোনো দুর্ঘটনায় মানুষের পাশে থাকেন’’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ফায়ার সার্ভিসের সদস্যরা শুধু অগ্নিকাণ্ডেই নয়, যেকোনো প্রাকৃতিক বিপর্যয় ও দুর্ঘটনায় মানুষের পাশে থাকেন।

বুধবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগিতায় এক মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, ‘ফায়ার সার্ভিসের সদস্যরা অগ্নিকাণ্ডের সময় নিজের জীবন ও সন্তানের ভবিষ্যৎ চিন্তা করেন না। তারা অপরের জীবন ও তাদের সন্তানদের ভবিষ্যৎ নিশ্চিত করেন। ’

একইভাবে পুলিশ সদস্যরাও কোথাও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর সদস্যরা দেশের মানুষের ভালোবাসা ও আস্থা অর্জন করেছে। এটা অব্যাহত রাখতে হবে। যেকোনো দুর্যোগে তারা আগামীতেও পাশে থাকবে, বলেন ডিএমপি কমিশনার।

এর আগে ডিএমপি হেডকোয়ার্টার্সে অগ্নিনির্বাপণ, উদ্ধার ও জরুরি বহির্গমন মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় ডিএমপি হেডকোয়ার্টার্সে ফায়ার সার্ভিসের একদল কর্মী অগ্নি নির্বাপণ সরঞ্জামের সাহায্যে মহড়া সম্পন্ন করে।

মহড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অগ্নিনির্বাপণ যন্ত্র ও পানিবাহী গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয়, বহুতল ভবনে আটকে পড়া লোকজন, গাড়ি, স্ট্রেচার ও রশির সাহায্যে মানুষ উদ্ধারসহ এয়ার প্যাকে লাফ দিয়ে কিভাবে জীবন বাঁচানো যায়, তা শেখানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com