শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইনডেক্স অ্যাগ্রো পেলো বুক বিডিংয়ের অনুমোদন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯০ বার পঠিত

অর্থনৈতিক জ্যেষ্ঠ প্রতিবেদক: পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে অর্থ উত্তোলন করতে ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে যোগ্য বিনিয়োগকারী বা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য বিডিং বা নিলামের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিডিংয়ের মাধ্যমে কোম্পানির শেয়ারের কাট-অব প্রাইস (প্রান্ত সীমা মূল্য) নির্ধারণ করা হবে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিএসইসির ৭৩৯তম কমিশন সভায় কোম্পানিটির শেয়ার বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

জানা গেছে, কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। অর্থ উত্তোলনের মাধ্যমে কোম্পানিটি বিল্ডিং নির্মাণ, যন্ত্রপাতি ও সরঞ্জামাদি ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০১৯ সালের ৩০ জুন তারিখ সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুর্নমূল্যায়ন সঞ্চিতিসহ) ৪৫ টাকা ৩ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুর্নমূল্যায়ন সঞ্চিতি ছাড়া) ৪৪ টাকা ৬ পয়সা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭ টাকা ৭ পয়সা।

বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ওয়েটেড অ্যাভারেজ ইপিএস) ৫ টাকা ৬০ পয়সা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com