মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার শুভ সূচনা

  • আপডেট টাইম : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের শতরানের জুটি গড়ে দিয়েছিল অস্ট্রেলিয়ার শক্ত ভিত। স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরিতে সেই ভিত ভাঙার ইঙ্গিত দিলেও ইংল্যান্ড তাদের কাছে হেরেছে ১৯ রানে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

ম্যাচের আগের দিন ট্রেনিংয়ে মাথায় বলের আঘাত লাগায় প্রথম ম্যাচে ছিলেন না স্টিভ স্মিথ। তার অনুপস্থিতিতে টস হেরে ব্যাট করতে নামা অজিরা ঘুরে দাঁড়ায় মার্শ ও ম্যাক্সওয়েলের ১২৬ রানের ষষ্ঠ উইকেটের জুটিতে।

পাঁচ নম্বরে নেমে মার্শ চার বছরের মধ্যে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন। ৫৯ বলে দলের ব্যক্তিগত সর্বোচ্চ ৭৭ রান করে ইনিংসের ছয় ওভারের বেশি বাকি থাকতে আউট হন ম্যাক্সওয়েল।

ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও মার্ক উডস তিনটি করে উইকেট নেন।

২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও বিলিংস। দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে থামিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা।

এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্তে আর্চারকে নিয়ে শেষ ওভারে প্রয়োজনীয় ২৮ রান তুলতে পারেননি বিলিংস। বরং শেষ বলে তিনি মার্শের বলে ডেভিড ওয়ার্নারের ক্যাচ হন ১১৮ রান করে।

ম্যাক্সওয়েলের দুর্দান্ত ইনিংসের পরও ম্যাচসেরা হয়েছেন অজি পেসার জশ হ্যাজেলউড, ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। সমান বল করে ৫৫ রান খরচে ৪ উইকেট নেন জাম্পা।

রোববার (১৩ সেপ্টেম্বর) একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর: প্রথম ওয়ানডে
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৯৪/৯ (মার্শ ৭৩, ম্যাক্সওয়েল ৭৭; আর্চার ৩/৫৭, উডস ৩/৫৪)
ইংল্যান্ড: ৫০ ওভারে ২৭৫/৯ (বেয়ারস্টো ৮৪, বিলিংস ১১৮; হ্যাজেলউড ৩/২৬, জাম্পা ৪/৫৫)
ফল: অস্ট্রেলিয়া ১৯ রানে জয়ী
সিরিজ: ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com