বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নেইমার পাশে পাচ্ছেন পিএসজিকে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : বর্ণবাদের শিকার নেইমারের পাশে রয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) । পিএসজি জানিয়েছে, ক্লাবটি বর্ণবাদের বিরুদ্ধে এবং সব ধরণের বৈষম্যের বিরুদ্ধেই তাদের লড়াই।

মৌসুমে শুরুতে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে রোববার বর্ণবাদের শিকার হন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার জানান, মার্শেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ কারণ ছাড়াই তার সঙ্গে বাকবিতন্ডতায় জড়িয়ে পড়েন এবং গালি দেন। নেইমারের অভিযোগের প্রেক্ষিতে এরই মধ্যে তদন্তে নেমেছেন সংশ্লিষ্টরা। তবে তদন্তের ফলাফল যা-ই হোক না কেন, সতীর্থদের পাশে পাচ্ছেন নেইমার।

পিএসজি এক বিবৃতিতে বলেছে, ‘নেইমার অভিযোগ করেছেন তিনি বর্ণবাদের শিকার। প্যারিস সেইন্ট জার্মেই জোরালোভাবে নেইমার জুনিয়রকে সমর্থন করে। আমাদের ক্লাব স্পষ্ট করে বলতে চায়, সমাজের কোনো জায়গায় বর্ণবাদের সুযোগ নেই। সেটা ফুটবলেও না, ব্যক্তিগত জীবনেও না। ১৫ বছরেরও বেশি সময় ক্লাবটি সব ধরণের বৈষম্যের বিরুদ্ধে লড়াই করার জন্য দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। পিএসজি তদন্ত কমিটির প্রতিবেদনের দিকে তাকিয়ে। তদন্তের আগে এবং পরে আমরা অবশ্যই নেইমারের পাশে আছি।

ফরাসি লিগের শুরুটা ভালো হয়নি নেইমারদের। প্রথম দুই ম্যাচের দুইটিতেই হার। দ্বিতীয় ম্যাচে নেইমার মাঠে নামলেও দলকে জেতাতে পারেননি। ম্যাচের শেষ প্রান্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলের তারকা। নেইমার জানিয়েছেন, বর্ণবাদের প্রতিবাদ করে মাঠে গঞ্জালেজকে মাথার পেছনে আঘাত করেছেন। এজন্য লাল কার্ড দেখলেও আফসোস নেই তার। বরং নেইমারের আফসোস ‘বোকাটির’ মুখে মারতে পারেননি বলে।

টুইট করে নেইমার পোস্ট করেন, ‘সে বর্ণবাদী, এজন্যই আমি তাকে মেরেছি। আমার শুধু আফসোস হচ্ছে এই ভেবে যে, আমি সেই বোকাটিকে মুখে মারিনি।’ নেইমার আরো লিখেন, ‘ভিএআর আমার ‘‘অ্যাটাক’’ সহজেই ধরে ফেলেছে। এখন আমি সেই বর্ণবাদীর আসল রূপ প্রকাশ করবো। সে আমাকে ‘‘বানর’’ এবং ‘‘কুকুর ছানা’’ বলে গালি দিয়েছে।

‘এরপর কি হলো? আমি তাকে আঘাত করলাম এবং আপনি আমাকে শাস্তি দিলেন। একটি চড় মারার অপরাধে আমার শাস্তি হলো। কিন্তু তাদের কী হবে? কখন তাদের শাস্তি হবে?’ – যোগ করেন নেইমার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com