বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে অবশ্যই ভবিষ্যৎ প্রজন্মকে প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ২৫৩ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অগ্রসরমান। ভবিষ্যৎ প্রজন্মকে প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে অবশ্যই তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে।

বৃহস্পতিবার ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর এর ই-গভর্নমেন্ট লিডারশীপ সেন্টারে‘ডেভেলপিং ডিজিটাল গভর্নমেন্ট স্ট্রাটেজিস : অ্যান ওরিয়েন্টেশন প্রোগ্রাম অন ই-গভার্নেন্স’ শীর্ষক কর্মশালা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এ এফ এম রুহুল হক, অ্যারোমা দত্ত এবং নাহীদ ইজহার খান।

স্পিকার বলেন, ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর আয়োজিত চার দিনব্যাপী এ কর্মশালা প্রশংসনীয়। আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, এ কর্মশালা সংসদ সদস্যদের ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের আইসিটি বিষয়ে যে ধারণা দিয়েছে তা অত্যন্ত কার্যকর। জীবনে চলার প্রতিটি ক্ষেত্রই এখন তথ্য প্রযুক্তি নির্ভর- সে কারণে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে সংসদ সদস্যরা সংসদে কার্যকর ভূমিকা রাখবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ই-গভর্নমেন্ট লিডারশীপ সেন্টার এনইউএস এর ডাইরেক্টর অশোক কুমার চার দিনব্যাপী কর্মশালার সারমর্ম উপস্থাপন করেন। তিনি তার উপস্থাপনায় ফিশিং ভিলেজ সিঙ্গাপুরের স্মার্ট ন্যাশনে রূপান্তরের প্রেক্ষিত উল্লেখ করেন। কর্মশালা চলাকালে অংশগ্রহণকারীরা সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরি এবং সিঙ্গাপুর পার্লামেন্ট পরিদর্শন করেন।

সমাপনী অনুষ্ঠানে মো. ইসরাফিল আলম, মীর মোশতাক আহমেদ রবি, আশেক উল্লাহ রফিক, আয়েশা ফেরদাউস, ওয়াসিকা আয়েশা খানসহ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা অংশ নেন। এ সময় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com