সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

শ্রেনিকক্ষে মহানবীর ব্যঙ্গচিত্র দেখানোয় বেলজিয়ামে স্কুলশিক্ষক বরখাস্ত

  • আপডেট টাইম : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১৭৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: শ্রেনিকক্ষে মহানবীর ব্যঙ্গচিত্র দেখানোয় বেলজিয়ামে বরখাস্ত হলেন এক স্কুলশিক্ষক। শুক্রবার ব্রাসেলস জেলার মোলেনবিক এলাকার একটি স্কুলে এ ঘটনা ঘটেছে।

মহানবীর যে ব্যঙ্গচিত্র দেখানোর জেরে ফ্রান্সে এক শিক্ষক খুন হয়েছেন গত শুক্রবার পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ল্যাপটপ থেকে সেই ব্যঙ্গচিত্রটি দেখান অভিযুক্ত স্কুলশিক্ষক। কীভাবে এর জন্য ওই ফরাসি শিক্ষককে খুন হতে হয়েছে তার বিবরণ দেন তিনি। এই খবর প্রকাশ হওয়ার পর বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়। পরে স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষককে বরখাস্ত করে। তার নাম বা পরিচয় প্রকাশ করা হয়নি।
স্থানীয় পৌর মেয়র অবশ্য জানিয়েছেন, ওই শিক্ষক শিশুদের অশ্লীল কার্টুন দেখাচ্ছিলেন বলে কয়েকজন অভিভাবক অভিযোগ করেছিলেন। বিষয়টি খতিয়ে দেখে অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি স্কুলে মহানবীর ব্যঙ্গচিত্র শিক্ষার্থীদের কাছে প্রদর্শন করেন এক শিক্ষক। এ ঘটনায় চেচেন বংশোদ্ভূত এক মুসলিম ওই শিক্ষককে ছুরিকাঘাতে হত্যা করে। পরে পুলিশের অভিযানে হামলাকারী নিহত হয়। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন ওই ব্যঙ্গচিত্র প্রসঙ্গে বলেছিলেন, ‘ফ্রান্স কার্টুন প্রত্যাহার করবে না।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com