মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

নেপালের জাতীয় দলেরপ্রধান কোচ হোয়াটমোর

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ১৮৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ডেভ হোয়াটমোরকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। দূরদর্শী লক্ষ্য নিয়ে বাংলাদেশের সাবেক কোচের ওপর এই বড় দায়িত্ব দিলো তারা।

নতুন ভিশন নিয়ে শ্রীলঙ্কায় জন্ম নেওয়া এই অস্ট্রেলিয়ান কোচকে নিজেদের করে নিলো নেপাল। আগামী বছর ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা হয়নি এশিয়ার উদীয়মান দেশটির। তবে আশা হারায়নি তারা। ২০২২ সালের অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে দেখতে চায় সিএএন। এজন্যই হোয়াটমোরকে নেওয়া।
নেপালের ক্রিকেট সংস্থা এক বিবৃতি দিয়েছে, ‘ডেভ নতুন এই চ্যালেঞ্জ গ্রহণ করতে উন্মুখ হয়ে আছে। তার দৃঢ় বিশ্বাস এই দলে নেপালের সেরা প্রতিভা এবং আন্তর্জাতিক ক্রিকেটে খুব উজ্জ্বল ভবিষ্যতের সম্ভবনা রয়েছে।’ গত ফেব্রুয়ারিতে উমেশ পাতওয়াল সরে দাঁড়ানোর পর থেকে নেপালের প্রধান কোচের পদটি ফাঁকা পড়ে আছে।

শ্রীলঙ্কার দায়িত্ব নিয়ে ১৯৯৬ সালে বিশ্বকাপ জিতেছিলেন হোয়াটমোর। বাংলাদেশে ছিলেন ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত। তার বিদায়ী বছরে বিশ্বকাপে ভারতকে হারিয়ে চমক দেখায় লাল সবুজরা। ২০০৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব- ১৯ বিশ্বকাপে বিরাট কোহলির ভারতকে ট্রফি জেতান তিনি।

পরে পাকিস্তান ও জিম্বাবুয়ের কোচও হন হোয়াটমোর। মাঝে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সেও দুই মৌসুমের জন্য দায়িত্ব পালন করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com