মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

প্রমি গ্রুপের উদ্যোগে উত্তরখানে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প!

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৭৫ বার পঠিত

মাসুদ পারভেজ ঃ সুলতানুল আউলিশা হযরত শাহ্ কবির রহঃ মাজার প্রাঙ্গণে প্রমি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আশেকান ভক্তবৃন্দ,পাগল ফকির ও উত্তরখান মাজার এলাকায় বসবাসরত গরীব, অসহায়,দুস্থ, কর্মহীন বেকার জনগোষ্ঠীকে শুক্রবার সকাল ১০ টা হইতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিনামুল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়।
করোনা মহামারীর কারণে এলাকার মানুষ যখন অর্থের অভাবে চিকিৎসা সেবা নিতে পারছে না,ঠিক তখনই প্রমি এগ্রো ফুডস্ লিঃ এর চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদ আবারো গরীর ও অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে প্রমান করলেন সত্যিই তিনি একজন মহা মানব এমনটা জানালেন চিকিৎসা সেবা নিতে আসা শত শত অসহায় নিরীহ মানুষ। গরীব,অসহায় লোকদের জন্য কিছু করতে পারাটা শ্রষ্ঠার ইবাদত মনে করেন প্রমি গ্রুপের চেয়ারম্যান। করোনা মহামারী চলাকালীন সময়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা নিতে আসা লোকজনকে প্রথমে সামাজিক দুরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে হেন্ডসেনিটাইজ করিয়ে সকলকে মাস্ক পড়ানো হয় তারপর নিজেদের নাম খাতায় এন্ট্রি করে স্লিপ নিয়ে ভিশন রুমে চোখের পাওয়ার চেক করিয়ে ডাক্তারের রুমে এসে অত্যাধুনিক মেশিনে তাদের চোখ পরীক্ষা করিয়ে ডাক্তার কর্তৃক ব্যবস্থা পত্র নিয়ে কাউন্সিলিং রুমে গিয়ে তাদের নিকট হইতে চিকিৎসা বিষয়ে পরামর্শ নিয়েছে ২৪৬ জন চক্ষু রোগী।


শুধু মাজার এলাকা থেকে নয়,উত্তরখানের বিভিন্ন এলাকা মাষ্টারপাড়া,মিয়াবাড়ি তালতলা,বালু মাঠ,হেলাল মার্কেট, গাজী পাড়া, ভুঁইয়া পাড়া, আর্মি সোসাইটি, মাজার চৌরাস্তা,পুরানপাড়া,শাহেরটেক,বাবুর্চি বাড়ির মোড়,গাওয়াইর,আদর্শ পাড়া,দক্ষিণ খানের বিভিন্ন এলাকা থেকে ও বয়স্ক নারী, পুরুষ,ও শিশুদের উপস্হিতি ছিল উল্লেখ যোগ্য। প্রিমিয়ার আই হসপিটাল দুই জন বিশেষজ্ঞ ডাক্তার ও নার্স সহ এগারো জনের অভিজ্ঞ টিম হযরত শাহ্ কবির রহঃ মাজার প্রাঙ্গণে শুক্রবার সকাল ১০ টা হইতে সন্ধ্যা ৬ টা পযর্ন্ত বিভিন্ন বয়সের নারী পুরুষ এবং শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে জনমনে প্রশংসা অর্জন করেছেন।

বিকাল ৪.৩০ মিনিটের সময় বিশিষ্ট ব্যবসায়ী ও জন দরদী সমাজ সেবক এনামুল হাসান খান শহিদ (সিআইপি) অত্র এলাকার গরীব অসহায় জনগোষ্ঠীর কল্যাণে আয়োজিত ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করতে এসে সাংবাদিকদের জানান,তার মৃত্যুর পূর্ব মূহুর্ত পযর্ন্ত উত্তরখান এলাকার ছিন্ন মুল অসহায় গরীব জনগোষ্ঠীর জন্য এ ধরনের সেবা অব্যাহত থাকবে। হযরত শাহ্ কবির রহঃ আশেকান ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠান ক্যাম্প পরিদর্শনে এসে প্রিমিয়ার আই হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক কাজী মেজবাহউল আলম জানান,এ ধরনের মানবিক প্রোগ্রাম তারা অনেক করেছেন,তবে হযরত শাহ্ কবির রহঃ মাজার প্রাঙ্গণের মতো এমন সু-শৃংঙ্খল ক্যাম্প ও এত সাড়া তাঁরা কোথাও পায়নি। ডাঃ মাহমুদুল হাসান, ডাঃ শায়লা শারমিন তাদের সহযোগী ওমর ফারুক,শফিকুল ইসলাম, মানিক মিয়া, তাহরিম হোসেন,সাউদা খাতুন,তাসলিমা খাতুন, ফাতেমা ও মিজান রিয়া উপস্থিত থেকে সেবা প্রদান করেন। ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠানে আশেকান ফাউন্ডেশনের সভাপতি নরুল আমিন অরুণ, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, সহ-সভাপতি দুলু ফকির, মাহি ভূইয়া,আবদুল মোমেন, সিরাজ ভান্ডারী, বি এম আলমগীর ,মানিকমিয়া, তন্ময়,মিথুন,শমসের ভান্ডারী সহ স্হানীয় গণ্য মান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com