বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সিঙ্গাপুরে আনন্দ-উৎসবের সঙ্গে ৫৬তম জাতীয় দিবস উদযাপন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ১৮৬ বার পঠিত

ঢাকা : আনন্দ-উৎসবের সঙ্গে ৫৬তম স্বাধীনতা দিবস উদযাপন করছে সিঙ্গাপুর। সোমবার কঠোর নিরাপত্তা এবং জনসমাগম নিয়ন্ত্রণ ব্যবস্থার মধ্য দিয়ে দিনটি পালিত হয়।

এদিন মেরিনা বে ফ্লোটিং প্ল্যাটফর্মে ৬০০ অংশগ্রহণকারী নিয়ে একটি আনুষ্ঠানিক প্যারেড অনুষ্ঠিত হয়। ৯টি ইউনিফর্মধারী গ্রুপ ও ১২টি সামাজিক-অর্থনৈতিক সংগঠনের ২০০ জন সদস্য এতে অংশ নেন।

জাতীয় দিবসে প্রধানমন্ত্রী লি সিয়েন লুং, ক্যাবিনেট মন্ত্রী এবং অন্যান্য সংসদ সদস্য প্রথাগত লাল-সাদা পোশাকে সজ্জিত হয়েছিলেন। নিরাপদ দূরত্বের নির্দেশিকা মেনে তারা অনুষ্ঠানে অংশ নেন। ফ্রন্টলাইনার, স্বেচ্ছাসেবকসহ সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন। প্যারেড অনুষ্ঠানের আগেই অংশগ্রহণকারীদের কোভিড পরীক্ষা করা এবং টিকা নিশ্চিত করা হয়।

দিনটি উপলক্ষে প্রধানমন্ত্রী লি সিয়েন লুং রোববার তার ভাষণে সিঙ্গাপুরে বসবাসরত সবাইকে শুভেচ্ছা জানান এবং বর্তমান পরিস্থিতি মোকাবিলায় সার্বিক বিষয়ে নিয়ে আলোচনা করে দিকনির্দেশনা দেন।

আয়োজকরা সবাইকে ঘরে থাকার জন্য উৎসাহিত করার চেষ্টা করেছিলেন। ভোর ৫.৫০ মিনিটে কুচকাওয়াজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ছয়টি এফ-১৫ এসজি যুদ্ধবিমান উড়ে যায়। জনসমাগম যাতে সৃষ্টি না হয়, সে জন্য মেরিনা বে এলাকার কিছু অংশ জনসাধারণের জন্য রোববার মধ্যরাত থেকে সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ ছিল।

প্রসঙ্গত, ৯ আগস্ট সিঙ্গাপুরের জাতীয় দিবস। ১৯৬৫ সালে দেশটি মালয়েশিয়ার কাছ থেকে স্বাধীনতা লাভ করে। সিঙ্গাপুর প্রধানত তিনটি জাতিগোষ্ঠীর দেশ। চীনা, মালয় আর ভারতীয়। তিনটি জাতিগোষ্ঠীই দেশকে সমানভাবে ভালবাসে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com