মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

উজ্জ্বল ত্বক পেতে জেনে নিন চিনির সহজ ব্যবহার

  • আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১৪২ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : এক কাপ চা হোক বা কফি, পায়েস বা মিষ্টি চিনির স্বাদ পেতে কে না চায়! অতিরিক্ত চিনিতেই ডেকে আনছে বিপদ। তবে এ বার মুখে না পড়ুক ত্বকে পড়তে দোষ কোথায়? দিনের শেষে আপনি কিন্তু ফল পাবেন। হ্যাঁ ঠিকই ধরেছেন, চিনি পেটে নয়, ত্বকে মাখুন। এটা আপনার ত্বকের জন্য বেশ উপকারী।
ত্বকের এক্সফোলিয়েশন : রুক্ষতা আপনার ত্বকের জেল্লা কেড়ে নিয়েছে। ত্বকের মৃত কোষ তুলতে ভাল কাজ দেয় চিনি। এক চা চামচ গরম অলিভ অয়েল বা গরম নারকোল তেলের সঙ্গে দু’চা চামচ চিনি মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। পনেরো মিনিট পরে মুখে আলতো করে স্ক্রাবিং করুন যত ক্ষণ মৃত কোষগুলি পুরোপুরি উঠে না যাচ্ছে। ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। দেখবেন মৃত কোষ গুলি সরে উঠে গিয়ে ত্বক একেবারে ঝলমলিয়ে উঠেছে।

মসৃণ ঠোঁটের জন্য : চিনির সঙ্গে নারকোল তেল মিশিয়ে ঠোঁটে লাগান। কিছু ক্ষণ সময় ধরে স্ক্রাবিং করুন। এতে ঠোঁটের মৃত কোষ গুলি উঠে যাবে এবং আপনার ঠোঁট আগের চেয়ে অনেক বেশি গোলাপী ও সুন্দর দেখাবে।

ত্বকের উজ্জলতা বৃদ্ধিতে : বছরের এই সময় আমাদের ত্বক প্রাণহীন দেখায় সবচেয়ে বেশি। তাই ত্বকের মসৃণ ও উজ্জ্বল ভাব ফিরিয়ে আনতে এক চা চামচ চিনিই যথেষ্ট। তিলের তেল ও কয়েক ফোঁটা ইউক্যালিপটাস অয়েল মুখে মেখে রাখুন দশ মিনিট। তারপরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন কেমন চকচক করছে আপনার গাল।

হাত ও পায়ের যত্ন : গাল তো নয় হল, কিন্তু শীতের দিনে হাত ও পা অনেক বেশি শুষ্ক দেখায়। তাই স্ক্রাবিং এর দরকার পড়ে। নারকোল তেল বা অলিভ অয়েলের সঙ্গে চিনি এবং কফি মিশিয়ে দশ মিনিট ধরে ম্যাসাজ করুন। থান্ডা জলে ধুয়ে নিয়ে হাতে পায়ে ক্রিম লাগান। এতে আপনার হাত-পা নরম হবে ও উজ্জ্বল দেখাবে।

স্ট্রেচ মার্ক : প্রেগন্যান্সির পরের সেই স্ট্রেচ মার্ক গুলো আজও রয়ে গিয়েছে। চিন্তার কোনও কারণ নেই। চিনি এবার দূর করবে আপনার স্ট্রেচ মার্ক। কফি, চিনি, আমন্ড অয়েল আর মধু মিশিয়ে স্ট্রেচ মার্কের উপর রোজ মালিশ করুন। ধীরে ধীরে এই দাগ হালকা হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com