বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কোরিয়া প্রবাসীর আকস্মিক মৃত্যু

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ১৪১ বার পঠিত

প্রবাস ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় নাজমুল হাসান (৩০) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। গত বুধবার তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে মৃত্যুর সঠিক কারণ এখনো জানা যায়নি।

নাজমুল কোরিয়ার ছাং উওন শহরের ওরিম ম্যানুফ্যাকচারিং কোম্পানিতে কাজ করতেন। তার বাড়ি মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানার নেত্রাবতী গ্রামে।

দক্ষিণ কোরিয়ায় সিউলের বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাজমুল হাসানের মৃত্যুর প্রকৃত কারণ জানা এবং মরদেহ বাংলাদেশে পাঠানোর জন্য দূতাবাস চেষ্টা করছে। ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তার মৃত্যুর প্রকৃত কারণ জানা সম্ভব নয়। কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের ফলে নাজমুল হাসানের মৃত্যু হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। দক্ষিণ কোরিয়ায় বসবাসরত বাংলাদেশিদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে, নাজমুল হাসান প্রথমে সাউথ আফ্রিকায় গিয়েছিলেন। সেখান থেকে উন্নত জীবনের আশায় দক্ষিণ কোরিয়াতে পাড়ি জমান। মৃত্যুর কিছুদিন আগে করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন। রাতে ঘুমানোর পরে সকালে আর ঘুম থেকে উঠতে পারেননি তিনি।

বিগত বছরগুলোতে অনেক প্রবাসী বাংলাদেশি অকালে মৃত্যুবরণ করেছেন দেশটিতে। কেউ স্ট্রোক, হার্ট অ্যাটাকে, কেউবা দুর্ঘটনায়। তবে বেশিরভাগ ক্ষেত্রে রাতে ঘুমানোর পর সকালে ঘুম থেকে উঠতে না পারার ঘটনাই বেশি। এমন অবস্থায় কোরিয়ার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে একটাই প্রশ্ন কেন এমন হচ্ছে? এর মধ্যে প্রবাসীদের সচেতনতা বৃদ্ধিতে দূতাবাসসহ বাংলাদেশের সংগঠনগুলো বিভিন্ন স্বাস্থ্য সচেতনতামূলক কার্যক্রম এবং লাইভ অনুষ্ঠানের আয়োজন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com