রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

প্রচন্ড মেধাবী ও বিচক্ষণ এবং দূরদৃষ্টি সম্পন্ন এই ব্যবসায়ী আবু নোমান হাওলাদার

  • আপডেট টাইম : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১২০ বার পঠিত

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার দেশের একজন বিশিষ্ট বাংলাদেশী ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তা। বৃহৎ শিল্প প্রতিষ্ঠার নিপুন কারিগর এবং তিনি দেশের শীর্ষস্থানীয় বৃহত্তম শিল্পপ্রতিষ্ঠান বিবিএস গ্রুপের চেয়ারম্যান। প্রচন্ড মেধাবী ও বিচক্ষণ এবং দূরদৃষ্টি সম্পন্ন এই ব্যবসায়ী বাংলাদেশের শিল্প ও বাণিজ্য খাতকে সুসংহত করতে বিবিএস গ্রুপ প্রতিষ্ঠা করেন।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্ লিমিটেড (বিবিএস) এর মাধ্যমে ব্যবসা শুরু করেছেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। বর্তমানে বিবিএস গ্রুপে রয়েছে নয়টি প্রতিষ্ঠান। ব্যবসায়িক সেক্টরের উজ্জলমুখ বিবিএস ক্যাবলস ও নাহী গ্রুপ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার একজন সিআইপি।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড বাংলাদেশে প্রি-ইঞ্জিনিয়ার্ড স্টিল বিল্ডিং ম্যানুফ্যাকচারিং খাতের একটি বহুল পরিচিত নাম। ২০০৩ সালে কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির উৎপাদিত পণ্য আইএসও ৯০০১:২০১৫ সনদপ্রাপ্ত।

প্রকৌশলী মো. আবু নোমান হাওলাদার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতক পাশ করার পরপরই কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে গাজীপুরের শ্রীপুরে গড়ে তোলেন বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

পরবর্তীতে বিবিএস কেবলস লিমিটেড, হেলিক্স ওয়্যার অ্যান্ড কেবলস লিমিটেড, বিবিএস মেটালার্জিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জিয়ামিন রিফেক্টিভ ইন্স্যুলেশন নামে কয়েকটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন।পারিবারিক ব্যবসা হিসেবে গাজীপুরের শ্রীপুরে গড়ে তোলেন নাহী অ্যালুমিনিয়াম ডায়নামিক কারস লিমিটেড নামে কয়েকটি শিল্প প্রতিষ্ঠান।

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার ১৯৯৭ সালে সিনহা টেক্সটাইল গ্রুপে সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) হিসাবে তার পেশাগত জীবন শুরু করেন। ২০০০ সালে তিনি একজন শিল্পপতি হওয়ার এবং কর্মসংস্থান সৃষ্টিতে সরাসরি অবদানকারী হওয়ার উচ্চাকাঙ্ক্ষা নিয়ে ব্যবসার জন্য নতুন সুযোগ সন্ধান শুরু করেন।

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার কর্তৃক পরিচালিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে,
বিবিএস ক্যাবলস লি.
বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লি.
হেলিক্স ওয়্যার অ্যান্ড ক্যাবলস ইন্ডাস্ট্রিজ লি.
বিবিএস ক্যাবলস (ইউনিট-২) লি.
বিবিএস মেটালার্জিক ইন্ডাস্ট্রিজ লি.
জিয়ামেন রিফ্লেকটিভ ইনসুলেশনস লিমিটেড
নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড
ডায়নামিক কার লিমিটেড।
নাহি জিও-টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লি.
বিবিএস ইনফ্রাস্ট্রাকচারস লি.
বিবিএস ডিস্ট্রিবিউশনস লি.
নাহি এসএস পাইপ ইন্ডাস্ট্রিজ লি.

ইঞ্জিনিয়ার আবু নোমান যেসব ক্লাবের সদস্য সেগুলো হলো;
ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সদস্য।
উত্তরা ক্লাবের কর্পোরেট সদস্য
বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েশনের সদস্য
ইলেকট্রিক্যাল মার্চেন্ডাইজ অ্যান্ড ম্যানুফ্যাকচারিং অ্যাসোসিয়েশনের সদস্য
অল কমিউনিটি ক্লাবের সদস্য
বনানী ক্লাবের আজীবন সদস্য
বাংলাদেশের ক্ষুদ্র ও কুটির শিল্প জাতীয় সমিতির সদস্য
তুরস্ক বাংলাদেশ চেম্বার অব কমার্সের সদস্য
স্টিল বিল্ডিং ম্যানুফ্যাকচারিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এসবিএমএ) এর সদস্য।
ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাব লিমিটেড, গুলশানের সদস্য।
গুলশান রানার্স সোসাইটির সদস্য।
BAPLC এর নির্বাহী কমিটির সদস্য

পেশাগত জীবনে তিনি ভারত, চীন, ইংল্যান্ড, থাইল্যান্ড, হংকং, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, জার্মানি, ইতালি, অস্ট্রিয়া, ফিনল্যান্ড, পোল্যান্ড, ফ্রান্স, নেদারল্যান্ড সফর করেন।

ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা আর আপন তাগিদে ইঞ্জিনিয়ার আবু নোমান দেশ ও মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এই দানশীল মহান ব্যক্তি অনেক মানুষের চিকিৎসার ব্যয়ভার বহন করে দূররোগ্য ব্যধি থেকে মুক্তির ব্যবস্থা করে নতুন জীবন ফিরিয়ে দিয়েছেন। সমাজসেবায় তার অবদান উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এছাড়া বন্যা, সাইক্লোন, টর্ণেডো, ঘূর্ণিঝড়সহ যে কোন দূর্যোগে দূর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে বিবিএস গ্রুপ ও ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। কন্যাদায়গ্রস্ত পরিবারের মেয়েকে সৎপাত্রের হাতে তুলে দেয়া, মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ সহ নানা প্রতিষ্ঠানে অকাতরে দান করে বিবিএস গ্রুপ। মেধাবী ছাত্রছাত্রীদের লেখাপড়ার খরচ এবং বৃত্তি প্রদানের ব্যবস্থা করেছে প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com