বুধবার, ০১ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ

প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ঢাবির নানা কর্মসূচি

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১০৯ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষা কার্যক্রম শুরু করেছিল ১৯২১ সালের ১ জুলাই। সে হিসাবে আগামী ১ জুলাই ১০২তম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে দেশের উচ্চ শিক্ষার অন্যতম শীর্ষ এ প্রতিষ্ঠানটি। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ উপলক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক সভা রোববার (১২ জুন) আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

কর্মসূচি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধান অতিথি হিসেবে আগামী ১ জুলাই (শুক্রবার) সকাল ১০টায় কেন্দ্রীয় খেলার মাঠে ১০২তম ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন কর্মসূচি এবং গবেষণা-প্রকাশনা মেলা উদ্বোধন করবেন।

আগামী ১ থেকে ৩ জুলাই অনুষ্ঠেয় তিন দিনব্যাপী এ মেলায় অনুষদগুলোর জন্য ১০টি এবং ইনস্টিটিউটগুলোর জন্য ১টি প্যাভিলিয়ন থাকবে। মেলায় গবেষণা প্রকাশনাসংক্রান্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও সাইডলাইন ইভেন্ট থাকবে।

এছাড়া ১ জুলাই বেলা সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ‘গবেষণা ও উদ্ভাবন: ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com