মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

পৃথিবীতে তোলা শেষ সেলফি কেমন হবে? দেখলে শিউরে উঠবেন

  • আপডেট টাইম : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১০৬ বার পঠিত

পৃথিবীতে নেয়া শেষ সেলফিগুলো কেমন দেখতে হবে, তা দেখা সম্ভব নয়। তবে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) ইমেজ জেনারেটর ভবিষ্যদ্বাণী করে দেখিয়েছে! এরই মধ্যে চারটি ছবি প্রকাশ্যে আনা হয়েছে। যা দেখে ভয়ে কাবু অনেকেই!

বিশ্ব ধ্বংস হওয়ার পূর্বে মানুষ শেষ যে ছবিটি ক্লিক করবেন তার একটি আভাস তুলে ধরেছে এআই মেশিন ‘Dall-E’। এই ছবিগুলো আপলোড করা হয়েছে টিকটকে ‘রোবট ওভারলোডস’ নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে।

এআই মেশিনের দ্বারা মোট চারটি ছবি সামনে আনা হয়েছে। প্রত্যেকটি ছবিতেই দেখা যাচ্ছে এক ব্যাপক অগ্নিগর্ভের পটভূমিতে দাঁড়িয়ে মানুষ, যেন বিশ্ব ধ্বংস হওয়ার অপেক্ষায় সবাই। প্রত্যেকটি ছবিতে একটি বিষয় স্বাভাবিকভাবে ধরা দিয়েছে। যা হল সবার হাতে একটি করে মোবাইল এবং তারা পৃথিবী শেষ হওয়ার আগে শেষ সেলফিটি তুলছেন।

শুধু তাই নয়, প্রত্যেকটি ছবিতে মানুষের মুখগুলো সম্পূর্ণ ক্ষতবিক্ষত। চারিদিকে যেন এক প্রকান্ড ধ্বংসলীলা চলছে। এই প্রত্যেকটি ছবি দেখলে যে কেউ শিউরে উঠতে পারে। কারণ ছবিগুলোতে কার্যত ভুতুড়ে কঙ্কালের মতো দেখাচ্ছে মানুষগুলোকে।

টিকটকে এই পোস্টটি বিশ্বজুড়ে প্রায় ১.২ কোটি মানুষ দেখেছেন। এই ছবির উপর অনেকেই তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ বিশ্বাস করছেন, মানবজগতের শেষ এইভাবেই হবে। যেভাবে প্রকৃতির ক্ষতি করে চলেছি আমরা তাতে এই দৃশ্য অনিবার্য। আবার কেউ বলছেন, পৃথিবী নয়, অন্য গ্রহের ছবি লাগছে বেশি।

অনেকের দাবি, প্রযুক্তির অগ্রগতি বিশ্বকে এমন ভয়ংকর পরিণতির দিকে ঠেলে দেবে। সবমিলিয়ে পৃথিবীতে তোলা শেষ সেলফি যে এমন হতে পারে তা দেখে সকলেই বিস্মিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com