রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জয় দিয়ে মৌসুম শুরু আর্সেনাল-বায়ার্ন মিউনিখের

  • আপডেট টাইম : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৯৭ বার পঠিত

দারুণ জয় দিয়ে নিজ নিজ লিগ শুরু করেছে ইংলিশ ক্লাব আর্সেনাল ও জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ক্রিস্টাল প্যালেসকে আর্সেনাল হারিয়েছে ২-০ গোলে। এদিকে জার্মান জায়ান্টরা ফ্রাঙ্কফুর্টকে নিয়ে ছেলেখেলা করেছে। গত মৌসুমের ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের ৬-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

এবার প্রাক-মৌসুমে সাত ম্যাচের ছয়টিই জেতা আর্সেনাল ফর্মটা বয়ে আনল প্রিমিয়ার লিগ ফুটবলেও। ২০২২-২৩ আসরের উদ্বোধনী ম্যাচে সেলহার্স্ট পার্কে শুক্রবার (৫ আগস্ট) রাতে মিকেল আর্তেতার দল জিতেছে ২-০ গোলে।

প্যালেসের মাঠে শুরুতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করা আর্সেনালের জার্মান খেলোয়াড় গাব্রিয়েল মার্তিনেলি। তবে পরে সেই মার্তিনেলিই পেলেন জালের দেখা। শেষ দিকে উপহার হিসেবে এল প্রতিপক্ষের আত্মঘাতী গোল।

প্রিমিয়ার লিগে ১৮ বছরের শিরোপা খরা তো আছেই, সবশেষ চার মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে পারেনি আর্সেনাল। অতীতের সব ব্যর্থতা ঝেড়ে ফেলে সুদিন ফেরানোর প্রত্যয়ের কথা লিগ শুরুর আগের দিন বলেন কোচ আর্তেতা। সেই অভিযানের শুরুটা ভালোই হলো তাদের।

প্যালেসের বিপক্ষে গতবার লিগে নিজেদের মাঠে ২-২ গোলে ড্রয়ের পর ফিরতি দেখায় ৩-০ গোলে হেরেছিল আর্সেনাল। সেই ক্ষতেও প্রলেপ দিল সবশেষ ২০০৩-০৪ মৌসুমে লিগ জেতা দলটি।

এদিকে জার্মান লিগে দারুণ সূচনা করেছে গত দশবারের লিগ জয়ী দল বায়ার্ন মিউনিখ। ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে জার্মান জায়ান্টরা জয় তুলে নিয়েছে ৬-১ গোলে। প্রথম হাফেই ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন। গোল করেন কিমিচ, মানে, পাভার্ড, মুসিয়ালা ও গিন্যাব্রি। লিগে অভিষেক ম্যাচেই গোল পান লিভারপুল থেকে বায়ার্নে আসা সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে।

বিরতির পরও খেলার ধরনে কোনো পরিবর্তন আসেনি। তবে গোলের দেখা পাচ্ছিল না বায়ার্ন। উল্টো ৬৪ মিনিটে একটি গোল পরিশোধ করে রান্ডাল কোলো মুয়ানি। শেষ মুহূর্তে গিয়ে আবারও গোলের দেখা পায় বায়ার্ন। ম্যাচের ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোল করে দলকে বড় জয় উপহার দেন মুসিয়ালা।

এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে আজাকিও-র বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে অলিম্পিক লিও। আর্সেনাল থেকে ফ্রি এজেন্টে লিও-তে আসা আলেকজান্ডার ল্যাকাজেটেও প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com