শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পরকীয়ায় জীবন তছনছ, জেনে নিন মুক্তির সহজ উপায়

  • আপডেট টাইম : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৯ বার পঠিত

সব মানুষের জীবন একভাবে এগিয়ে যায় না। চলার পথে অনকে সময় ভুল হয়ে যায়। আর এই ভুল সম্পর্কের ক্ষেত্রেও হওয়া সম্ভব। এই পরিস্থিতিতে কিন্তু সতর্ক হওয়া খুবই জরুরি। কারণ আপনার আজকের ছোট ভুল সম্পর্কে বড়সড় সমস্যা তৈরি করে দিতেই পারে। এবার এ বিষয়টি মাথায় রাখতে হবে

এ ক্ষেত্রে নারীদের মধ্যে অনেকেই বিয়ে তো করে ফেলেন। তারপর একটা সময় বাদে দাম্পত্য উষ্ণতা হারায়। সেই পরিস্থিতিতে কিন্তু অনেকেই জড়িয়ে পড়েন পরকীয়ায়। আর একবার এ সমস্যায় জড়িয়ে পড়লে গুরুতর সমস্যা তৈরি হয়ে যায়। তাই সতর্ক হয়ে যেতে হবে। মাথায় রাখতে হবে যে পরকীয়া করে সুখী হওয়া যায় না।

এ প্রসঙ্গে বিশেষজ্ঞরা বলেন, আসলে বিয়ের পরবর্তী সময়টা খুব আনন্দে কেটে যায়। তবে এরপরই শুরু হয়ে যায় যাবতীয় সমস্যা। এ ক্ষেত্রে স্বামী সময় না দিতে পারলে বা অন্যান্য বহু কারণে মানুষ পরপুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। আসলে তারাও বাঁচতে চান একটু হাসি-আনন্দে। আর সেই কারণেই এই ঘটনা ঘটে।

এই পরিস্থিতিতে সতর্ক হয়ে যেতে চাইলে আপনাকে কিন্তু কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। এবার পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়ে মনে দংশন হলে এই কৌশলে বেরিয়ে আসতে পারেন। আসুন সেই সম্পর্কে জানা যাক টিপস-

নিজেকে প্রশ্ন করুন: আপনি জানেন যে ভুল হয়ে গেছে। এবার সেটা নিজের মনে প্রশ্ন করুন। আপনার তো পরিবার রয়েছে। সেই বিষয়টা মাথায় রাখা খুবই জরুরি। বোঝার বিষয় হলো, আপনি যদি আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে নিজে প্রশ্ন করতে পারেন, তবে সবটা সামনে চলে আসবে। এই বিষয়টি মাথায় রাখার চেষ্টা করুন।

আপনার নিজের ভালো বুঝুন: এই মানুষটির সঙ্গে আপনি আবেগের বশে বা সাময়িক খুশির জন্য সম্পর্কে গেছেন। কিন্তু এর ভবিষ্যত তো সত্যিই নেই। এই অবস্থায় দাঁড়িয়ে নিজের ভালো নিজেকে বুঝতেই হবে। সেক্ষেত্রে কোনও ভুল করা যাবে না। নইলে পরিস্থিতি আরও খারাপ হবে।

সম্মান চলে যাবে: আমরা সমাজবদ্ধ জীব। এবার এই সমাজে বাস করতে গেলে কিছু নিয়ম মানতে হয়। দেখা গেছে, পরকীয়াকে সমাজ ঠিক চোখে নেয় না। এটা সমাজের কাছে নিয়ম বিরুদ্ধ। এবার আপনি যদি এ সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চান, তবে সমস্যা নেই। কিন্তু শুধুই টাইমপাস করতে গেলে সম্মান হারাবেন। এটা মাথায় ঢুকিয়ে নিন আজই।

সম্পর্ক থেকে বেরিয়ে আসতে তার সাহায্য নিন: আপনি এ সম্পর্কে যার সঙ্গে আছেন, তাকেও গোটা বিষয়টি বুঝিয়ে দিতে হবে। তাকে বলুন যে কী সমস্যা, কেন সমস্যা ইত্যাদি বিষয়গুলো। কারণ আপনি চাইলেই এই সমস্যা থেকে অনায়াসে বেরিয়ে যেতে পারবেন। এবার সেই মানুষটিকেও বুঝিয়ে দিতে হবে যে আপনি কী চাইছেন। তবেই সবাই ভালো থাকবেন।

নিজেকে দোষ দেবেন না: ভুল সবারই হয়। এবার আপনারও হয়েছে। তবে এ নিয়ে নিজেকে দোষারোপ করে অবসাদে চলে যাবেন না। বরং আপনি চাইলে এই সমস্যা থেকে বাঁচার জন্য একজন সম্পর্ক বিশারদের পরামর্শ নিয়ে নিতেই পারেন। তবেই ভালো থাকতে পারবেন।

সূত্র: এই সময়

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com