শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইঞ্জিনে ‘পাখি’ ঢোকায় ফ্লাই দুবাই ও বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিল

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪ বার পঠিত

চট্টগ্রাম থেকে দুবাই এবং মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইটের ইঞ্জিনে পাখি ঢোকায় বাতিল করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে এসব ফ্লাইট বাতিল করে এয়ারলাইনস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম থেকে দুবাইগামী ১৮০ যাত্রী নিয়ে ফ্লাই দুবাই এয়ারওয়েজের একটি ফ্লাইট এবং ২৫৪ যাত্রীসহ মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বিজি ১২১ ফ্লাইট বাতিল করা হয়।

ফ্লাইট বাতিলের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন বলেন, রাত সাড়ে ৮টার দিকে ফ্লাই দুবাইয়ের উড়োজাহাজটি অবতরণ করে। ফিরতি ফ্লাইটে ১৮০ যাত্রী নিয়ে রাত সাড়ে ৯টার দিকে দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ইঞ্জিনের ভেতরে কিছু একটা আছে বুঝতে পেরে পাইলট বিমানবন্দর কর্তৃপক্ষকে জানায়।

তিনি বলেন, ইঞ্জিনের মধ্যে কিছু একটা আছে এবং টেকনিক্যাল সমস্যা হচ্ছে জানিয়ে সুরক্ষা এবং যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে তারা ফ্লাইটটি বাতিল করে। বিমানবন্দরে যেহেতু ইঞ্জিনিয়ারিং এবং টেকনিক্যাল ফ্যাসিলিটি নেই, তাই সকালে দুবাই থেকে ইঞ্জিনিয়ারিং টিম এসে বিষয়টি দেখবেন।

তিনি জানান, ফ্লাইটের ১৮০ যাত্রীকে ফ্লাই দুবাই কর্তৃপক্ষ বিভিন্ন হোটেলে রেখেছে। একই কারণে বাংলাদেশ বিমানের মাস্কাটগামী ফ্লাইট বাতিল করা হয়েছে। কাল সকালে প্রকৌশলীরা এসে ইঞ্জিন পরীক্ষা করবেন। বিমানবন্দর সূত্র জানায়, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ অবতরণের সময় ইঞ্জিনে পাখি ঢুকে এ অবস্থার সৃষ্টি হয়।

বাংলাদেশ বিমানের যাত্রীদের রাত ১২টার পর পর্যায়ক্রমে নগরের বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রিযাপনের ব্যবস্থা করে বিমান কর্তৃপক্ষ।

বিমানবন্দর সূত্র জানায়, একই রাতে ২ ফ্লাইটের মোট ৪৩৪ জনকে চট্টগ্রামের বিভিন্ন আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করতে ফ্লাই দুবাই ও বাংলাদেশ বিমান কর্তৃপক্ষের হিমশিম খেতে হচ্ছে। মাস্কাটগামী বিমানের ফ্লাইটের শিডিউল পরিবর্তন করে শুক্রবার দুপুর ১২টায় রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com