শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১২:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে একদিনে ২০ টর্নেডোর আঘাত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১৫ বার পঠিত

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে স্থানীয় সময় বুধবার (৩০ নভেম্বর) সকাল থেকে শুরু করে বিভিন্ন সময় ২০টির বেশি টর্নেডো আঘাত হেনেছে। এতে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির জলবায়ু গবেষণা ও পূর্বাভাসকেন্দ্র ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) জানিয়েছে, এসব টর্নেডোতে বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে অনেক এলাকা।

সংবাদমাধ্যম ইউএসএ টুডে জানায়, বুধবার মিসিসিপি, লুইসিয়ানা এবং আলাবামা অঙ্গরাজ্যে এ টর্নেডো আঘাত হানে। এতে এই তিন অঙ্গরাজ্যের বিভিন্ন এলাকার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে, গাছপালা ভেঙে পড়েছে এবং অনেক বাড়ির ছাদ উড়ে গেছে।

এনডব্লিউএসের জারি করা একটি বিবৃতিতে বলা হয়, টর্নেডো দেখা এবং রাতে তা আঘাত হানার বিষয়টি নিশ্চিত করা অত্যন্ত কঠিন। তাই টর্নেডো দেখা বা এর খবর শোনার জন্য অপেক্ষা না করে সবাই নিরাপদে আশ্রয় নিন।

নভেম্বরের প্রথম সপ্তাহেই একের পর এক শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় তিন অঙ্গরাজ্য ওকলাহোমা, টেক্সাস এবং আরকানসাসে। চলতি মাসে টর্নেডোর কারণে একজনের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

যুক্তরাষ্ট্রের নিয়মিত এই প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রায় সারা বছরই দেশটির দক্ষিণ ও দক্ষিণপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

গত বছর ডিসেম্বরে একদিনে যুক্তরাষ্ট্রের কেন্টাকি, টেনেসি, আরকানসাস, মিসৌরি এবং ইলিনয়েসে একের পর এক টর্নেডোর আঘাতে অন্তত ৭৯ জন প্রাণ হারান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com